AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঋণ খেলাপির বিএনপি’র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৯ পিএম, ১৯ জানুয়ারি, ২০২১
ঋণ খেলাপির বিএনপি’র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চতুর্থ ধাপে তফসীল অনুযায়ী জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচনে ১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের দিন ছিলো। সেই অনুযায়ী এই দিনে ঋণ খেলাপির দায়ে কালাই পৌরসভা মেয়র পদে বিএনপি’র একক প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেলের মনোনয়নপত্র বাতিল করেছে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কালাই পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ রিটানিং কর্মকর্তা মো. মোবারক হোসেন। 

মঙ্গলবার বিকেল ৫টার শেষ দিকে রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের ঘোষনা দেন। তবে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে ওই প্রার্থী আপিল করতে পারবেন বলে জানান তিনি। 

ঋণ খেলাপির দায়ে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের পর এ কালাই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ১জন প্রার্থী ও স্বতন্ত্র ১জন প্রার্থী রয়েছে। এছাড়া ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ্য ঘোষণা করা হয়েছে। এসব প্রার্থীরা গত ১৭ জানুয়ারি রোববার তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কালাই পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ রিটানিং কর্মকর্তা মো.মোবারক হোসেন বলেন, বাংলাদেশ ব্যাংকের সিবিআই ইনফরমেশন ব্যুরো এর তথ্য অনুযায়ী মেয়র পদে বিএনপির প্রার্থী মো.সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল একজন ঋণ খেলাপি। নির্বাচন বিধি অনুযায়ী একজন ঋণ খেলাপি ব্যাক্তি প্রার্থী হতে পারেনা। সেই কারনেই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তিনি এই বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করতে পারবে।

এই পৌরসভায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহণ হবে ১৪ ফেব্রুয়ারী।

এই বিষয়ে মনোনয়নপত্র বাতিল হওয়া বিএনপির প্রার্থী মো.সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল বলেন, আমার মনোনয়নপত্রে বাতিলের আদেশের বিরুদ্ধে আমি আগামী ২/১ দিনের মধ্যে আপিল করবো।

একুশে সংবাদ/ নি.দ/এস

Link copied!