AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে গুড়িয়ে দেয়া হলো দুই ইটভাটা 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৪ পিএম, ১৯ জানুয়ারি, ২০২১
ফরিদপুরে গুড়িয়ে দেয়া হলো দুই ইটভাটা 

ফরিদপুরের সদর উপজেলার বিভিন্ন ইট ভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার(১৯ শে জানুয়ারী) সকাল থেকে সদর উপজেলা ও মধুখালী উপজেলায় মোট ৬টি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় কোন কাগজপত্র না থাকায় সদর উপজেলা সমসপুরের মন্ডল ব্রিকস, মধুখালীর আশরাফ ব্রিকসের ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া এসময় আরো ৪টি ইটভাটায় অভিযান চালিয়ে নানা অনিময় থাকায় জরিমানা করা হয়। এসব ইটভাটাকে পাচঁ লাখ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে। 

অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ এইচ এম রাশেদ, ঢাকা থেকে আগত পরিবেশ অধিদপ্তরের ম্যাজিষ্ট্রেট মো. সাদেকুর রহমান সবুজ উপস্থিত ছিলেন। পরিবেশ অধিদপ্তরের এ অভিযানে সহযোগীতা করেন র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস এর সদস্যরা। 

পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক এ এইচ এম রাশেদ জানান, ফরিদপুর ১২০ ফুটের ইটভাটা রয়েছে ৪টি। এই চারটি ইটভাটা গুড়িয়ে দেয়া হবে। এছাড়া জেলা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও কোন কাগজ পত্র নেই এমন আরো ১২টি ভাটায় পর্যায়ক্রমে অভিযান চালানো হবে বলে তিনি জানা। তিনি বলেন এসব ইটভাটা অনিয়ম ও অবৈধভাবে চলছিল। বিভিন্ন সময় তাদের সর্তক করা হয়। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। 

ফরিদপুরে অবৈধভাবে থাকা ও নিয়ম কানুন না মানা এসব ইটভাটার বিরুদ্ধে বিভিন্ন সময় কথা উঠলে তেমন কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি এরআগে কাওকে। এবার তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় জেলাবাসি ধন্যবাদ জানিয়েছে পরিবেশ অধিদপ্তরকে। স্থানীয়রা দাবি করেছেন এধারা অব্যাহত থাকবে এখন থেকে।

একুশে সংবাদ/ না,হ.নি/এস

Link copied!