AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বরিশালে উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকান্ড পরিচালনার দাবীতে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২০ পিএম, ১৭ জানুয়ারি, ২০২১
বরিশালে উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকান্ড পরিচালনার দাবীতে সংবাদ সম্মেলন

নির্বাচিত জনপ্রতিনিধিদের নেতৃত্বে উপজেলা পরিষদের সকল প্রশাসনিক কর্মকান্ড পরিচালনার দাবিতে বরিশালে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন। 

আজ রোববার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় বরিশাল জেলা শাখার উদ্যোগে নগরীর রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলার গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন্নাহার মেরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে আইন প্রবর্তন করে ২০০৯ সালে নির্বাচনের মাধ্যমে উপজেলা পরিষদ সক্রিয় করেন। ২০১১ সালে উপজেলা পরিষদ আইন সংশোধন করে ১৭টি বিভাগ/দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও তাদের কার্যবলী উপজেলা পরিষদের কাছে হস্তান্তর করা হয়। অথচ কতিপয় কর্মকর্তার নেতিবাচক মনোভাবের কারণে দীর্ঘ ১ যুগেও উপজেলা পরিষদ আইন পুরোপুরি কার্যকর হয়নি। 

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে বিভিন্ন মন্ত্রণালয় নানা ইনডেমিনিটি অধ্যাদেশ জারী করায় উপজেলা পরিষদ আইন কার্যকরের প্রধান অন্তরায় হয়েছে। এ ঘটনাকে জনপ্রতিনিধি বিহীন জনপ্রশাসন প্রতিষ্ঠা এবং পাকিস্তানীদের মতো জনপ্রতিনিধিদের শাসন মেনে নিতে না পারার কতিপয় কর্মকর্তা ষড়যন্ত্র করছে।

স্থানীয় সরকার আইন অনুযায়ী নির্বাচিত জনপ্রতিনিধিদের নেতৃত্বে উপজেলা পরিষদের সকল প্রশাসনিক কর্মকান্ড পরিচালনার দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। 

ওই সময় অন্যান্যের মধ্যে বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক দুলালম আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান রইস সেরনিয়াবাত প্রমুখ বক্তব্য রাখেন।


একুশে সংবাদ/সুকা.অ/এস

Link copied!