AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কনকনে শীতে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভীড়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:১১ পিএম, ১৬ জানুয়ারি, ২০২১
কনকনে শীতে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভীড়

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহন চলবে বিকাল ৪টা পর্যন্ত। শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকেই কনকনে শীত আর কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ৮টার দিকে বোয়ালমারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী ভোটারদের দীর্ঘলাইন। এই কেন্দ্রে ভোট দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার।

এদিকে ছোলনা মডেল প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও সুতাশি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও একই চিত্র লক্ষ্য করা যায়। সেখানেও নারী ভোটারদের সাথে পুরুষ ভোটারের উপস্থিতিও বেশ ছিল।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন আ.লীগ সমর্থিত প্রার্থী পৌর আ.লীগের যুগ্ম সাধারণ স¤পাদক সেলিম রেজা লিপন (নৌকা), বিএনপির প্রার্থী সাবেক মেয়র শুকুর শেখ, স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা কৃষকলীগের (একাংশ) সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা (জগ)। 

এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৪জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত ১১.৭ বর্গ কিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির বোয়ালমারী পৌরসভার বর্তমান ভোটার সংখ্যা ২২ হাজার ২৯৭। যার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৩ এবং মহিলা ভোটার ১১ হাজার ৩৯৬।

৯টি কেন্দ্রে ৬২টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য নয়জন প্রিজাইডিং কর্মকর্তা এবং ৬২জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে একজন এস আই একজন এএসআই ও পাঁচজন কনস্টেবল সহ মোট সাতজন দায়িত্ব পালন করছেন। 

এছাড়া দুইজন কর্মকর্তা ও ১০জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এই ১০জন আনসার সদস্যের মধ্যে ৬জন পুরুষ ও ৪জন নারী। এছাড়া পুলিশের দুটি টিম কাজ করছে। 

নির্বাচন উপলক্ষে দুই প্লাটুন (৪০জন) বিজিবি মোতায়েন করা হয়েছে। র‌্যাবের ৪টি টহলদলে কাজ করছে ৩২জন সদস্য। এ নির্বাচনে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

রিটার্নিং কর্মকর্তা মো: হাবিবুর রহমান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই শান্তিপূর্নভাবে ভোটগ্রহন চলছে।

একুশে সংবাদ/ রা.হা.ক/এস

Link copied!