AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীপুর পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৫ পিএম, ১৫ জানুয়ারি, ২০২১
শ্রীপুর পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

আগামীকাল শনিবার (১৬ জানুয়ারী) দ্বিতীয় ধাপে গাজীপুরের শ্রীপুর পৌরসভার নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। 

নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। ইতিমধ্যে গতকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) সারাদিন ২৬টি ভোট কেন্দ্রে ভোটারদের অবগত করতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মক ভোট প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। এসময় সহজে ভোট দিতে পেরে অনেকেই ইভিএম নিয়ে উল্লাস প্রকাশ করেছেন। মেয়র, কাউন্সিলর, সাধারণ ভোটার ও পৌরবাসী মনে করছে প্রশাসনের সহযোগিতায় সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকতা মোহাম্মদ ইস্তাফিজুল হক আকন্দ বলেন, আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শ্রীপুর পৌরসভায় ইভিএম এর মাধ্যমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

৬৭ হাজার হাজার ৯৩৫ জন ভোটার ২৬টি কেন্দ্রে তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, পৌরসভায় নির্বাচনে ভোটযুদ্ধে অংশগ্রহণকারী মেয়র পদে চারজন হলেন, আওয়ামীলীগ মনোনীত দলের জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান পৌর মেয়র আনিছুর রহমান (নৌকা), বিএনপি মনোনীত শ্রীপুর পৌর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট কাজী খান (ধানের শীষ), ইসলামী আন্দেলনের প্রার্থী শামীম আহমেদ মোমতাজী (হাত পাখা) এবং স্বতন্ত্র প্রার্থী শাহ আলম (জগ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

শ্রীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের চন্নাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মক ভোট দিতে আসা ২নং সিএন্ডবি এলাকার নূরজাহান বেজম (৬৫) ও শ্রমিক নেতা আলমগীর হোসেন (২৬) জানান, এই প্রথম আমরা ইভিএমে (মক) ভোট দিলাম। 

এটাতে ভোট দেয়া অতি সহজ। এ পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির মাধ্যমে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য তারা নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানান। 

অপর ভোটার স্থানীয় সাংবাদিক গাজীপুর প্রেসক্লাবের সদস্য মোস্তফা কামাল প্রধান বলেন, আশা করি এ পৌরসভায় প্রশাসনের সহযোগিতায় সুষ্ঠভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আমারা য্যেগ্য প্রার্থীকেই এবার ভোট দিয়ে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করবো। তারা যেন আমাদের এ পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসাবে উপহার দিতে পারেন।

শ্রীপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এ নির্বাচনে মোট ২১৬ জন আনসার বাহিনীর সদস্য মোতায়ের করা হয়েছে। এর মধ্যে ৭৮ জন নারী সদস্য। অধিক গুরুত্বপূর্ণ আটটি কেন্দ্রে ৯জন এবং অন্যান্য সাধারণ কেন্দ্রে ৮জন করে সদস্য মোতায়ের করা হয়েছে। 

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মবর্কা ও সহকারী রিার্টনিং অফিসার এ এম শামসুজ্জামান জানান, নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ ও সাধারণ কাউন্সিলর পদে ৪৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ২৬টি। এর মধ্যে পুরুষ ভোট কেন্দ্র ১০টি, মহিলা ভোট কেন্দ্র ১০ এবং উভয় ভোট কেন্দ্র ৬াট। ভোট কক্ষ ১৯০টি এবং অস্থায়ী ভোট কক্ষ ২৬টি।

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকতা মোহাম্মদ ইস্তাফিজুল হক আকন্দ বলেন, ২৬টি কেন্দ্রে ২৬ জন প্রিজাইডিং অফিসার, ১৯০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৩৮০ জন পোলিং এজেন্ট মোতায়েন করা হয়েছে। এছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করবেন। 

একুশে সংবাদ/ টি.এই/এস

Link copied!