AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্রীপুরে মোটরসাইকেল শোভাযাত্রা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৪৬ পিএম, ১১ জানুয়ারি, ২০২১
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্রীপুরে মোটরসাইকেল শোভাযাত্রা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শ্রীপুরে মোটারসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ এমপি’র নির্দেশে, শ্রীপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে গাজীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহীন আলমের নেতৃত্বে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

রবিবার (১০ জানুয়ারি) দুপুরে জৈনা বাজার সাহাব উদ্দিন মার্কেট এর সামনে থেকে গাজীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহীন আলমের নেতৃত্বে একটি মোটরসাইকেল শোভাযাত্রা বের করা হয়। মোটরসাইকেল শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে জৈনা বাজার এসে শেষ হয়। 

শোভাযাত্র শেষে গোলচত্বর সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে বিকেল সাড়ে তিনটার দিকে সাহাব উদ্দিন সুপার মার্কেটে দুপুরের খাবারের আয়োজন করেন।

এ বিষয়ে গাজীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহীন আলম বলেন, ১৯৭২ সালের এদিনে বাঙালি জাতির জনক ও মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রাখেন।

পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভের পর স্বদেশে ফিরে আসার এদিনটি তাই বাংলাদেশের জন্মের ইতিহাসের আরেক আশীর্বাদ। আর এ আশীর্বাদকে পুঁজি করে সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহ্বান জানান ছাত্রলীগের নেতা-কর্মীদের। এসময় সাহাব উদ্দিন সুপার মার্কেটের মালিক ও আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন,ছাত্রলীগ নেতা এরশাদুল ইসলাম, ছাত্রলীগের হারুন,জিসানসহ বিভিন্ন এলাকা থেকে আসা সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ঠ থেকে মুক্তি লাভ করে তার স্বপ্নের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন। এজন্য এ দিনটিতে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়।

একুশে সংবাদ/টি.এই/এস

Link copied!