ঢাকা বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ৭ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

কুষ্টিয়ায় কাউন্সিলর নির্বাচিত হলেন শাহিন উদ্দিন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুষ্টিয়া
০৬:৫৬ পিএম, ডিসেম্বর ২২, ২০২০
কুষ্টিয়ায় কাউন্সিলর নির্বাচিত হলেন শাহিন উদ্দিন

কুষ্টিয়া পৌরসভার দেড়’শ বছরের ইতিহাসে এই প্রথম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ১৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ শাহিন উদ্দিন। মঙ্গলবার প্রশাসকের সম্মেলন কক্ষে কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হন তিনি।

জনগণকে দেওয়া নিজ ওয়াদা রক্ষা করে এলাকার রাস্তা, স্কুল-মাদ্রাসা, মসজিদ, কবরস্থানসহ বিভিন্ন উন্নয়ন কাজের কারনে ১৪নং ওয়ার্ডে কাউন্সিলর শাহিন উদ্দিনের বিরুদ্ধে অন্য কেউ প্রার্থী হননি। গত নির্বাচনে একই ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন শাহিন উদ্দিন। 

মঙ্গলবার দুপুরে ১৪নং ওয়ার্ডের একাধিক বাসিন্দা বলেন, কাউন্সিলর শাহিন উদ্দিন শুধু বাংলাদেশ আওয়ামীলীগের কর্মী নন এলাকার মানুষের বন্ধু ও সৎ পরামশর্কের ভূমিকা পালন করে আসছেন। মানুষের সমস্যা দেখলে বা তার কাছে কেউ সমস্যার কথা জানালে সাথে সাথে তার সাধ্যমত সমস্যাটি সমাধান করার চেষ্টা করেন তিনি। 

গত নির্বাচনে জনগণকে দেওয়া নিজ ওয়াদা রক্ষা করে নাগরিক সমাজের কাছে ১৪নং ওয়ার্ডের উন্নয়নের রূপকার হিসেবে পরিচিত করেছেন নিজেকে। তারা আরো বলেন, কাউন্সিলর শাহিন উদ্দিন সব সময় সাধারন মানুষের মত জীবন যাপন করেন। মানুষের বাড়ি গিয়ে খোঁজ খবর নেন। ফলে এলাকার সাধারন মানুষ সহজেই তার কাছে নিজেদের সুখ-দুঃখের কথা বলতে পারে। কাউন্সিলর হয়েও তার ব্যক্তিগত জীবনের কোন পরিবর্তন নেই। 

মন্ডল পাড়া এলাকার নাসির নামে এক যুবক বলেন, জুগিয়া মাদারশাহ মোড় হতে মন্ডলপাড়া স্কুল পর্যন্ত রাস্তার চলাচলের অযোগ্য দু’শ মিটার নিজের টাকায় সংস্কার করেছেন।

জুগিয়া পাথরগাদি মাঠ পাড়ার এক মুরব্বী বলেন, আমার বাড়ীর  সামনে দিয়ে ত্রিমোহনী যাবার রাস্তাটি আগে মাটির ছিল। শাহিন কাউন্সিলর এটা পাকা করেছে।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে ব্যক্তিগত ভাবে ১৪নং ওয়ার্ডের দিনমজুর ও খেটে খাওয়া এক হাজার পরিবারের মাঝে চাল, ডাল, তেল, লবণ ও স্বাস্থ্য সুরক্ষার জিনিসপত্র খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। 

গত মেয়াদে কাউন্সিলর শাহিন উদ্দিন’র কাজগুলোর মধ্যে রয়েছে, প্রায় ৩’শ ৫০ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীর ভাতার ব্যবস্থা। পৌরসভা কর্তৃক সিডিসি প্রজেক্টের মাধ্যমে বিভিন্ন রাস্তার উন্নয়ন।  

এগুলো হলো, জুগিয়া কদম তলা থেকে ভাগাড় পর্যস্ত রাস্তার উন্নয়ন, জুগিয়া পাথরগাদি হতে আকাবা নার্সারী পর্যন্ত রাস্তার উন্নয়ন এবং জুগিয়া সবজি ফার্ম থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৩ কিমি রাস্তা পাকা করণ। এছাড়া বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজে সহায়তা, গরিব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান। এবং মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ায় তার বিরুদ্ধে অন্য কেউ প্রার্থী হননি।


এ ব্যাপারে কাউন্সিলর শাহিন উদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করেছি। গত নির্বাচনে জনগণকে দেওয়া ওয়াদা রক্ষা করে এলাকার উন্নয়নে কাজ করেছি। গত পাঁচ বছরে এলাকার মুরব্বীদের সঙ্গে নিয়ে এলাকার ব্যাপক উন্নয়নে ভুমিকা রেখেছি। ফলে ১৪নং ওয়ার্ডের বাসিন্দাদের কেউই এবার  নির্বাচনে প্রার্থী হননি। আমি আগামীতে তাদের (১৪নং ওয়ার্ডের বাসিন্দাদের) দেয়া এই সম্মান রক্ষায় ১৪নং ওয়ার্ডকে ডিজিটাল ওয়ার্ডে পরিনত করবো ইনশাল্লাহ্।

তিনি আরো বলেন, এই ওয়ার্ডের উন্নয়নে অসম্পন্ন কাজ দ্রুত বাস্তবায়ন করবো। বিভিন্ন এলাকার পুরাতন রাস্তাকে সংস্কার ও আধুনিকায়ন এবং পুরো ১৪ নং ওয়ার্ডকে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রনের ব্যবস্থা করবো। এই ওয়ার্ডকে একটি ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ে তুলব। তিনি আরো বলেন, আমি একটাই বুঝি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে আমাদেরকে কাজ করতে হবে। যতদিন বেচে থাকবো বাংলাদেশ আওয়ামীলীগের অগ্রযাত্রায়- উন্নয়নে, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ এর দিক নির্দেশনায় জনগণের সেবায় কাজ করে যাব নিষ্ঠার সাথে।


একুশে সংবাদ/ সো.প/এস