AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পত্মীতলায় পিআইবি’র ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৫ পিএম, ৯ ডিসেম্বর, ২০২০
পত্মীতলায় পিআইবি’র ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন

নওগাঁ জেলার পত্মীতলায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে ৫ উপজেলার সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলা রিসোর্স সেন্টার (ইউ.আর.সি) সভাকক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি পত্মীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার। 

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশের (পিআইবি)’র মহাপরিচালক ও বাংলাদেশ সাঙবাদিক কল্যাণ ট্রাষ্ট এর ব্যাপস্থাপক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পত্মীতলা থানার অফিসার্স ইনচার্জ শামসুল আলম শাহ্, পত্মীতলা প্রেসক্লারের সভাপতি আলহজ্ব বুলবুল চৌধুরী, পত্মীতলা উপজেলা রিসোর্স সেন্টার (ইউ.আর.সি)’র প্রশিক্ষক আহসান হাবিব, শেখ সাইফুদ্দীন মিন্টু।  

কর্মশালায় প্রশিক্ষক হিসাবে সাংবাদিকদের সাংবাদিকতার ধারণা, বৈশিষ্ট্য, উপাদান, সুত্র-উৎস ও সংবাদ লেখার কৌশলসহ সাংবাদিকতার বিভিন্ন প্রয়োজনীয় কুটিনাটি বিষয় সর্ম্পকে আলোচনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলাম আনিছ ও পি.আই.বি’র গবেষক মোহাম্মদ এনায়েত হোসেন। এসময় প্রশিক্ষণ সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান। কর্মশালায় ৫ উপজেলার ৩৫ জন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

একুশে সংবাদ/এআরএম

Link copied!