AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিএসজি স্ট্যান্ডে চাঁদাবাজির কথা স্বীকার করলেন নেতারা!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:১০ পিএম, ৩ ডিসেম্বর, ২০২০
সিএসজি স্ট্যান্ডে চাঁদাবাজির কথা স্বীকার করলেন নেতারা!

নরসিংদী সদর উপজেলার আশিরনগর সিএনজি স্ট্যান্ডে বহুদিন ধরে চলে আসছে চাঁদাবাজি। এরই ধারাবাহিকতায় সংবাদকর্মী রুদ্র একটি সংবাদ প্রকাশ করলে নড়েচরে বসেন সিএনজি স্ট্যান্ডের তথাকথিত নেতারা। সিএনজিচালকদের কাছ থেকে প্রতি মাসে লাখ লাখ টাকা চাঁদা আদায় করা হচ্ছে বলে সাধারণ চালকরা অভিযোগ করলেও এবার কিছুটা স্বীকার করলেন এসব অস্থায়ী নেতারা।
    
এদিকে আজ ৩ ই ডিসেম্বর ২০২০ রোজ বৃহস্পতিবার এস.পি.অফিসের বিপরীতে হাজী পিয়ার আলী মার্কেটে আসেন এসব অস্থায়ী নেতারা। তারা এই মার্কেটে এসে এডভোকেটের চেম্বারে বসে সংবাদ কর্মী রুদ্রকে এই বিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করে। এক পর্যায়ে এই স্ট্যান্ডের নেতারা বলেন আমি প্রতি সিএনজি বাবদ ৩০ টাকা নিচ্ছি ঠিক আছে কিন্তু এখান আমরা ২০ টাকা পৌরসভাকে দিই। ঐ খান থেকেও আমরা কিছুটা কমিশন পাই। কিন্তু বাকি ১০ টাকার বিষয়ে জানতে চাইলে তারা কথা ঘুরিয়ে বিভিন্ন কল্যাণ মূলক তহবিলের কথা বলে এই বিষয়টি ধামাচাপা দিয়ে দেয়। 

এদিকে আশিরনগর সিএনজি স্ট্যান্ডের নেতা সুমন মোল্লা বলেন, যেহেতু আপনি আগে ২টি প্রতিবেদন এই বিষয়ে প্রকাশ করেছেন এসব প্রতিবেদনগুলো কিছুটা ভুল থাকলেও আমরা প্রতি সিএনজি বাবদ ৩০ টাকা নিচ্ছি। কিন্তু আপনি উল্লেখ করেছে, আমরা প্রতি সিএনজি থেকে ২০ টা নিজেরা রেখে দিচ্ছি। আসলে প্রকৃত কথা হলো, আমরা প্রতি সিএনজি বাবদ ১০ টাকা নিচ্ছি। আবার অপরদিকে পৌরসভার বাকি ২০ টাকা থেকেও আমরা কিছুটা কমিশন পাই। সংবাদ কর্মী ঐ কিছুটা কমিশনের ব্যাপাওে জানতে চাইলে, তারা এ ব্যাপারে কিছু বলতে রাজি নন।  

এদিকে আশিরনগরের সিএনজি স্ট্যান্ডের এই বেহাল দশা দেখে অনেকেই হতাশ হয়ে বলেন যে, আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন হয়রানীর শিকার। আমরা মুখ খুললে আমাদের অনেক বড় ধরনের ক্ষতি হতে পারে। 

এছাড়া সিএনজি চালকরা বর্তমানে আরো অভিযোগ করে বলেন, আমরা নির্দিষ্ট ভাবে আইন মেনে এই স্ট্যান্ডটি সৃশৃঙ্খলভাবে সাজাতে চাই। কিছু অসাধু কিছু কর্মকর্তা এবং চাঁদাবাজদের আমরা কিছুই করতে পারছি না। বরং উল্টো আমরা নিজেরাই অপরাধের জড়িয়ে পড়ছি। তাই এখনই এই চাঁদাবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

একুশে সংবাদ/এআরএম

Link copied!