ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

রাঙ্গামাটির জুরাছড়িতে অনির্দিষ্টকালের কর্মবিরতি স্বাস্থ্যকর্মীদের


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাঙ্গামাটি
০৭:২৯ পিএম, নভেম্বর ২৯, ২০২০
রাঙ্গামাটির জুরাছড়িতে অনির্দিষ্টকালের কর্মবিরতি স্বাস্থ্যকর্মীদের

সারাদেশেন ন্যয় রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলায় বেতন স্কেল, টেকনিক্যাল টদপর্যাদা’সহ চার দফা দাবিতে হেলথ এসিস্ট্যোন্ট এ্যাসোসিয়েশনের নেতৃত্বে ৩য় দিনের মতো কর্ম বিরতি পালন করছে স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকরা। রবিবার (২৯ নভেম্বর) সকালে জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকরা সমবেত হয়ে ৩য় দিনের মতো এ কর্ম বিরতি পালন করছে।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা যথাক্রমে ১৪, ১৫ ও ১৬তম গ্রেডে বেতন পাচ্ছেন। নিয়োগবিধি সংশোধন করে তাদের বেতন যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করার দাবী জানায় উপস্থিত স্বাস্থ্যকর্মীরা। এসব দাবী পূরণ না হওয়া পর্যন্ত কর্ম বিরতি অব্যাহত থাকবে বলে জানান উপস্থিত স্বাস্থ্যকর্মীরা।

উল্লেখ, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী  স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সমাবেশে সকল বৈষম্য দূর করে বেতন বৃদ্ধির ঘোষনা দিয়োছিলো। ২০১৮ সালের ২ জানুয়ারী স্বাস্থ্য মন্ত্রীও চলতি বছরের ২০ ফেব্রুয়ারী স্বাস্থ্যকর্মীরা হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্য মন্ত্রীও সচিব স্বাস্থ্য কর্মীদেও দাবী পূরণ করার প্রতিশ্রুতি প্রদান করেন। কিন্তু আজও পর্যন্ত তা পূরণ হয়নি।
স্বাস্থ্যকর্মীদের কর্ম বিরতির ফলে পাহাড়ের আউটরিচ রুটিন টিকাদান কেন্দ্রের বন্ধ রয়েছে টিকাদান কর্মসূচী।

একুশে সংবাদ/এআরএম