AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গামাটিতে নারীর প্রতি সহিংসতা রোধে প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা উদ্বোধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০৪ পিএম, ২৯ নভেম্বর, ২০২০
রাঙ্গামাটিতে নারীর প্রতি সহিংসতা রোধে প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা উদ্বোধন

রাঙ্গামাটিতে নারীর প্রতি সহিংসতা রোধে স্টেকহোল্ডারদের বিশ্লেষণ ও প্রশিক্ষণ চাহিদা নিরুপণ বিষয়ক কর্মশালা উদ্বোধন করা হয়েছে।

রবিবার(২৯ নভেম্বর) সকালে আশিকা কনফারেন্স হলে এসআইডি-সিএইচটি, ইউএনডিপি এর উদ্যোগে ”নারীর প্রতি সহিংসতা রোধে স্টেকহোল্ডারদের বিশ্লেষণ ও প্রশিক্ষণ চাহিদা নিরুপণ” বিষয়ক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রামের সাংস্কৃতিক বৈচিত্র্যতা, সামাজিক ও অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে নারীর প্রতি সহিংসতা রোধে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এক্ষেত্রে স্থানীয় আইন-শৃংখলা রক্ষাকারী পুলিশবাহিনীর কার্যকর ও নিরপেক্ষ ভূমিকারও বিশেষ প্রয়োজন। নারীর প্রতি সহিংসতারোধে স্কুল, কলেজ, অফিস আদালতের সকল পর্যায়ে বৈষম্য দূর করতে হবে। এবিষয়ে কর্মশালা, সামাজিক অনুষ্ঠান, উঠান বৈঠক প্রভৃতি ও ছবি প্রদর্শনের মাধ্যমে সচেতনতা তৈরি করতে হবে।

এসআইডি-সিএইচটি, ইউএনডিপির জেন্ডার এন্ড কমুনিটি কোহেশনের চিফ ঝুমা দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল, জেলা প্রশাসনের সহকারী কমিশনার লাইলাতুল হোসেন, বিভিন্ন নারী সংগঠনের প্রতিনিধি, হেডম্যান কার্বারী এসোসিয়েশনের প্রতিনিধি, বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

একুশে সংবাদ/এআরএম

Link copied!