AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাপ্তাইয়ে ২২ বছরেও বাস্তবায়ন হয়নি স্বাস্থ্যকর্মীদের দাবি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫৮ পিএম, ২৬ নভেম্বর, ২০২০
কাপ্তাইয়ে ২২ বছরেও বাস্তবায়ন হয়নি স্বাস্থ্যকর্মীদের দাবি

দীর্ঘ ২২ বছরেরও স্বাস্থ্য সহকারীদের দাবি বাস্থবায়ন হয়নি। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মস্থলে ফিরবো না। তাঁতে চাকুরী চলে গেলে যাক তুবেও কর্মস্থলে ফিরে যাবো না। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নিয়োগ বিধি সংশোধন, বেতন আপগ্রেডেশন ও টেকনিক্যাল পদ মর্যাদা দাবিতে হেলথ্ এসিস্ট্যান্ট  এসোসিয়েশনের অবস্থান কর্ম বিরতি পালনকালে এসব কথা বলেন।

কাপ্তাই উপজেলায় কর্মবিরতি পালনকালে  রাঙ্গামাটি জেলা বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও স্বাস্থ্য পরিদর্শক পূর্ণ বিকাশ চাকমা ও কাপ্তাই উপজেলা সভাপতি অমলেন্দু চাকমা বলেন, তাদের দাবি হলো নিয়োগবিধি সংশোধনসহ ক্রামানুসারে স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১,১২,ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ।

কাপ্তাই উপজেলা বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন সাধারন সম্পাদক সনজিত কুমার তঞ্চঙ্গ্যা বলেন, অনেক কষ্ট করে দূর্গম পাহাড়ে গিয়ে বসন্ত, ম্যালেরিয়া, শিশুদের যক্ষা পোলিও, ধনুষ্ঠংকার, হুপিংকাশি, ডিপথেরিয়া, হেপাটাইটিসবি, হিমোফাইলসইনফুয়েঞ্জা, নিউমোনিয়া ও হাম-রুবেলা সহ ১০টি মারত্মক সংক্রামিত রোগের কাজ করে আসছেন। তারা আরো বলেন, প্রজাতন্ত্রের পদোন্নতি বিধি অনুযাযী একজন সরকারি কর্মকর্তা বা কর্মচারী ৩ থেকে ৭ বছর পরপর পদোন্নতি পান। কিন্ত একজন স্বাস্থ্য সহকারী ২০ থেকে ২৫ বছর যাবৎ পদোন্নতি পেয়ে সহকারী স্বাস্থ্য পরির্দশক হতে পারেনা। এছাড়া তাদের বদলী করা হয় অন্য জেলা থেকে উপজেলায়।

এসময় স্বাস্থ্য আন্দোলনকারী ও কর্মবিরতি পালন কর্মীরা বলেন, বিদেশ ফেরতদের বাড়িতে,বাড়িতে গিয়ে হোম কোয়ারান্টাইনে থাকার নিদের্শ ও ফলোআপ করতে গিয়ে স্বাস্থ্য কর্মীরা ঝুকি নিয়ে ৮শতাধিক সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে উল্লেখ করেন। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী  তাদের বেতন বৈষম্য নিরসনে ঘোষণা দিলেও আজও বাস্তবায়ন হয়নি বলে উল্লেখ করেন। কাপ্তাই স্বাস্থ্যকর্মীরা সকাল ১০টা হতে বেলা ২টা পযন্ত দাবি বাস্তবায়নের দাবিতে কর্মবিরতি পালন করে।

একুশে সংবাদ/এআরএম

Link copied!