ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

লালমনিরহাটে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে নারী সমাবেশ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, লালমনিরহাট
০৬:৫৮ পিএম, নভেম্বর ২৫, ২০২০
লালমনিরহাটে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে নারী সমাবেশ

লালমনিরহাটের কালীগঞ্জে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে “কমলা রঙের বিশ্বে নারী’ বাধার পথ দেবেই পাড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে’ কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে উপজেলার সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতায় সামাজিক দূরুত্ব বজায় রেখে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লালয়া আক্তার বানু’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান,কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)আরজু মোঃ সাজ্জাদ হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল,তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে সমাজে নারীরা বিভিন্নভাবে অবহেলিত ছিলো। আজ নারী নির্যাতন হলেও তার প্রতিকার হচ্ছে, সরকারের বিভিন্ন সেক্টরে নারীরা কর্মরত রয়েছেন। নারী উন্নয়ন ঘটাতে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বাড়িয়ে কর্মমুখী করতে বিভিন্ন পদক্ষেপ পরিচালানা করছে সরকার।এছাড়া সভায় নারী অধিকার, বাল্যবিবাহ,যৌতুক,নারীর সহিংসতা বন্ধ এবং নারী পূরুষের বৈষম্য দূর করে সমতার মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও উপস্থিতি নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

একুশে সংবাদ/এআরএম