ঢাকা রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

তাজরীন ট্র্যাজেডি : নিহতদের প্রতি শ্রমিক নিরাপত্তা ফোরামের শ্রদ্ধা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৫ পিএম, নভেম্বর ২৪, ২০২০
তাজরীন ট্র্যাজেডি : নিহতদের প্রতি শ্রমিক নিরাপত্তা ফোরামের শ্রদ্ধা

শ্রমিক নিরাপত্তা ফোরামের উদ্যোগে তাজরীন গার্মেন্টসের অগ্নিকান্ডের আট বছর স্মরণে আজ ২৪ নভেম্বর ২০২০ (মঙ্গলবার) সকালে জুরাইন কবরস্থানে অগ্নিকান্ডে নিহত শ্রমিকদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।

জুরাইন কবরস্থানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা তাজরীন ফ্যাশনসে অগ্নিকান্ডে দায়ী ব্যাক্তিদের দ্রুত বিচার ও হতাহতদের আন্তর্জাতিক মান অনুযায়ী ক্ষতিপূরণ ও আহতদের দীর্ঘমেয়াদী চিকিৎসার দাবি জানান। এছাড়া প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক নির্বিশেষে সকল শ্রমিককে শ্রম আইনের আওতায় আনা, ক্ষতিপূরনের জাতীয় মানদন্ড তৈরি করা, পেশাগত রোগে আক্রান্ত ও দুর্ঘটনায় আহত শ্রমিকের চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠা  এবং হাসপাতালগুলোতে বিশেষ ইউনিট স্থাপনের দাবি জানান তারা।

শ্রদ্ধাজ্ঞাপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক জোটের সভাপতি মেসবাহউদ্দিন আহমেদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাতীয় শ্রমিক জোটের কার্যকরী সভাপতি আব্দুল ওয়াহেদ, বিলস্ পরিচালক নাজমা ইয়াসমিন প্রমূখ। এছাড়া শ্রমিক নিরাপত্তা ফোরাম, স্কপ, বিলস্ এবং গার্মেন্টস শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ অন্তর্ভূক্ত ট্রেড ইউনিয়ন ফেডারেশন, মানবাধিকার সংগঠনসমূহ এবং বিভিন্ন গার্মেন্টস ট্রেড ইউনিয়ন সংগঠনসমূহের নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

একুশে সংবাদ/এআরএম