AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্ন নীড়’ পাচ্ছে দেড় হাজার গৃহহীন পরিবার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৫৩ পিএম, ১৭ নভেম্বর, ২০২০
প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্ন নীড়’ পাচ্ছে দেড় হাজার গৃহহীন পরিবার

ফরিদপুরের বিভিন্ন উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ‘স্বপ্ন নীড়’। জেলায় একযোগে চলছে এক হাজার ৪৭০টি স্বপ্ন নীড়ের নির্মাণ কাজ। এতে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য থাকছে দ্বি-কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ঘর। আগামী ডিসেস্বরের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন ফরিদপুরের ডিসি অতুল সরকার।

সোমবার জেলার আলফাডাঙ্গা উপজেলার বুরাইচ ইউনিয়নের জয়দেবপুর গ্রামে নির্মাণাধীন এসব ঘর পরিদর্শনে গিয়ে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি। পরিদর্শনের আগে তিনি ভূমিহীন ও গৃহহীনদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণের কাজ চলছে। ফরিদপুর জেলার ৯টি উপজেলায় এ নির্মাণ কাজ শুরু হয়েছে বেশ আগেই। এরই মধ্যে কাজের অগ্রগতি হয়েছে।

জেলায় মোট এক হাজার ৪৭০টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ফরিদপুর সদর উপজেলায় ২৯২টি, আলফাডাঙ্গায় ২২০টি, বোয়ালমারীতে ৯২টি, মধুখালীতে ১৪৮টি, নগরকান্দায় ১০৫টি, সালথায় ৩৫টি, ভাঙ্গায় ২৫০টি, সদরপুরে ১৭৮টি ও চরভদ্রাসন উপজেলায় ১৫০টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘর একটি করে পরিবারকে প্রদান করা হবে। শুধু ঘর নয়, ঘরের সঙ্গে প্রতি পরিবারকে দুই শতাংশ করে জমি দেয়া হচ্ছে।

ফরিদপুরের ডিসি অতুল সরকার সোমবার জেলার আলফাডাঙ্গা উপজেলার বুরাইচ ইউনিয়নের জয়দেবপুর গ্রামে নির্মাণাধীন এসব ঘর পরিদর্শন করেন। এ সময় তিনি ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণে সঠিকতা ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

পরে ডিসি উপজেলা পরিষদ হল রুমে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় অসচ্ছল প্রতিবন্ধী ভাতা বহি, ক্ষুদ্রঋণ ও শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

এ সময় ডিসি বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনী সরকারের একটি গুরুত্বপূর্ণ কর্মসূচি। মূলত প্রান্তিক জনগোষ্ঠীর নানা নিরাপত্তা দেয়ার লক্ষ্যেই এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। দরিদ্র, অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে সামাজিক নিরাপত্তা কর্মসূচি।

ইউএনও তৌহিদ এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল ইসলাম, পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বজলুর রশিদ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। -খবর ডেইলি বাংলাদেশের সৌজন্যে

একুশে সংবাদ/এআরএম

Link copied!