AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
সিরাজগঞ্জ-১ আসন

আ’লীগ প্রার্থীর ভোট ১৮৮৩২৫, বিএনপির ৪৬৮


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১০ পিএম, ১২ নভেম্বর, ২০২০
আ’লীগ প্রার্থীর ভোট ১৮৮৩২৫, বিএনপির ৪৬৮

সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের ছেলে প্রকৌশলী তানভীর শাকিল জয়। এই আসনের সাংসদ ছিলেন প্রয়াত মোহাম্মদ নাসিম।

আজ বৃহস্পতিবার রাত ১০টার দিকে সিরাজগঞ্জ সদর ও কাজিপুর কন্ট্রোল রুম থেকে পাওয়া ফলাফলে নৌকা প্রতীকে তানভীর শাকিল জয় পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সেলিম রেজা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮৮ ভোট।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন ও কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিরাজগঞ্জ-১ নির্বাচনী আসনের ১৭১টি কেন্দ্রে একযোগে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়।

ভোট গণনা শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানান, উপজেলার ১১৩টি কেন্দ্রের চূড়ান্ত ফলাফলে নৌকা পেয়েছে ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮৮ ভোট।

এ উপনির্বাচনে মোট ভোট পড়েছে ৫১.৬৩ শতাংশ। ১৭ টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ভোটার ছিল ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন। এর মধ্যে মহিলা ভোটার ১ লাখ ৮৪ হাজার ১৪৯ জন , পুরুষ ভোটার ১ লাখ ৮০ হাজার ৬১৫ জন।

এদিকে ভোটগ্রহণ শেষে সন্ধ্যার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি প্রার্থী সেলিম রেজা।

তবে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর বলেন, উপনির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো গোলমাল হয়নি।

ইসি সচিব বলেন, ‘সিরাজগঞ্জ-১ থেকে বিকাল ৪টার দিকে আমাকে যেটা জানিয়েছে, তাতে ৪৫ থেকে ৫০ শতাংশ ভোট পড়েছে বলে তারা মনে করছেন। ঢাকা-১৮ উপনির্বাচনে আনুমানিক ৩৫ শতাংশ ভোট পড়েছে বলে তারা মনে করছে।’

একুশে সংবাদ/ঢা/এআরএম

Link copied!