AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কালীগঞ্জে ৬১টি বিদ্যালয়ে আইসিটি সামগ্রী বিতরণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০২ পিএম, ৩ নভেম্বর, ২০২০
কালীগঞ্জে ৬১টি বিদ্যালয়ে আইসিটি সামগ্রী বিতরণ

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে মুজিব বর্ষ উপলক্ষে করোনাকালীন পরিস্থিতিতে অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলার ৬১টি শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাস উপযোগী করার লক্ষ্যে বিনামূল্যে এন্ড্রয়েড মোবাইল ফোন, মাইক্রোফোন ও ট্রাইপড বিতরণ করা হয়।

মঙ্গলবার (৩ নভেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‌‘বর্তমান করোনা পরিস্থিতিতে অনলাইন ভিত্তিক শিক্ষা ব্যবস্থার কোন বিকল্প নেই।  কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারির কারণে গত ১৮ মার্চ ২০২০ তারিখ সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে।

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলেও  শিক্ষার্থীদের যাতে পড়া লেখার ক্ষতি না হয় সে জন্য  স্কুল ও মাদরাসা প্রধানের নিকট এ সুবিধা সহজলভ্য করার জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়।

এ সময় উপজেলা শিক্ষক সমিতির সভাপতি পবিত্র কুমার রায় তার বক্তব্যে বলেন, এ উদ্যোগটি অত্যন্ত ব্যতিক্রমী এবং তা সমগ্র বাংলাদেশে অনুকরণীয়।’ এমন উদ্যোগ গ্রহণের জন্য তিনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় অনুষ্ঠানে ভোটমারি এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কাকিনা মোস্তফিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি পবিত্র কুমার রায়,প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম, জেলা শিক্ষক সমিতির সভাপতি ও কেইউপি স্কুলের প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহমেদ, কমিউনিটি পুলিশিং এর সভাপতি মিজানুর রহমান সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এআরএম

Link copied!