ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

গুড়ি গুড়ি বৃষ্টিতে শীতের আগমনী বার্তা


Ekushey Sangbad
নাজমুল হক নাহিদ, নওগাঁ
অক্টোবর ২৪, ২০২০, ১২:২৮ পিএম
গুড়ি গুড়ি বৃষ্টিতে শীতের আগমনী বার্তা

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি অবস্থানরত গভীর নিম্নচাপের প্রভাবে নওগাঁর আত্রাইয়ে গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাত ও বাতাসের ফলে হালকা শীতও নামতে শুরু করেছে। বলা যায় শীতের আগমন বার্তা জানান দিচ্ছে এই বৃষ্টি।

শুক্রবার সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির সাথে সাথে তাপমাত্রা কমে গিয়ে চারিপাশে শীতের আমেজ বিরাজ করছে। আবার দিনভর গুড়ি গুড়ি বৃষ্টির ফলে অনেকটা ভোগান্তিও পোহাতে হয়েছে কর্মজীবী মানুষদের।

এদিকে সকাল থেকে আকাশ মেঘলাসহ গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। তবে বেলা ১২টার দিকে বৃৃষ্টিপাতের পরিমাণ বাড়তে থাকে। সঙ্গে বাতাসও রয়েছে। ফলে শীতের আবহাওয়া তৈরী হয়েছে।

বলা হয়ে থাকে, ভাদ্র মাসের ১৩ তারিখে শীতের জন্ম। তবে ভোর রাতে পত্রঝরা বৃক্ষে কুয়াশার রূপালী ফোঁটা মনে করিয়ে দিচ্ছে এসে গেছে শীত। এদিকে এখনও জেঁকে শীত না এলেও পাল্টে ফেলানো হচ্ছে অনেক ব্যাবসা প্রতিষ্ঠানের রুপ। এতদিন যারা দোকানে গ্রীষ্মকালীন পোশাকের সমাহার ঘটিয়েছিলেন তারাই এখন সরিয়ে ফেলছেন সেইসব পোশাক। দোকানের সামনে আনছেন শীতের পোশাক। শীতের মৌসুমকে সামনে রেখে বিক্রেতারা এভাবে পাল্টে ফেলছেন বস্ত্র বিতানগুলো।

এদিকে গ্রামে গভীর রাত থেকে হিমেল হাওয়ায় শীতল হয়ে আসছে প্রকৃতি। শেষ রাতে শীত অনুভূত হওয়ায় রীতিমতো হালকা কাপড় মুড়িয়ে ঘুমাতে হচ্ছে। দিনভর গরমের পর ভোরের দিকে হালকা শীতা হাওয়া টের পাচ্ছেন উপজেলাবাসীও, তাই সকালের রোদের প্রতিক্ষায় থাকছেন অনকেই। 

উপজেলার শাহাগোলা গ্রামের আজাদ সরদার জানান, গ্রামে ইতিমধ্যে শীত পড়া শুরু হয়েছে। ভোরে শীতের প্রভাব বেশি অনুভব হচ্ছে। তা ছাড়া পুরোপুরি শীত আসতেও আর বেশি দেরি নেই। গত কয়েকদিন থেকে রাতে শীতের আমেজ টের পাচ্ছি। ভোর রাতের দিকে হালকা গরম কাপড়ও জড়াতে হচ্ছে।

একুশে সংবাদ/এআরএম