AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘোড়াঘাটে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন উদ্বোধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৩৮ পিএম, ২১ অক্টোবর, ২০২০
ঘোড়াঘাটে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন উদ্বোধন

"পিপিআর রোগের টিকা দিন" ছাগল, ভেড়া সুস্থ  রাখুন এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরের ঘোড়াঘাটে  বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২১অক্টোবর) সকাল ১০টায় মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের প্রাণি সম্পদ অধিদপ্তরধীন পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশ ব্যাপী  ছাগল এবং ভেড়া পিপিআর রোগ নির্মূলোর লক্ষ্যে ঘোড়াঘাট প্রাণি সম্পদ দপ্তর  আয়োজনে হলরুমে উপজেলা প্রাণি সম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ রুমানা আকতার রোমির সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য এবং ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এখলাস হোসেন সরকার, কৃষি  সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ কামাল হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  মোশাররাত হোসেন। 

প্রাণি সম্পদ অফিসের উপ-সহকারী কর্মকর্তা আব্দুল মতিন মিয়ার সঞ্চালয়নে আরও বক্তব্য রাখেন, পৌর প্যানেল মেয়র আব্দুর কাদের, কাউন্সিলর বিলকিছ বেগম, উপ-সহকারী আনারুল ইমলাম।

বক্তারা  বলেন,ছাগল এবং ভেড়ার পিপিআর রোগ ১টি মারাত্মক রোগ এবং রোগে প্রতি বছর প্রচুর ছাগল, ভেড়া মারা যায়।প্রান্তিক পর্যায়ের দারিদ্র জনগোষ্ঠী আর্থিক ভাবে ক্ষতিগ্রস্হ হয়। ছাগলের মাংস অত্যন্ত সু-স্বাদু। এবং সকল ধর্মের মানুষ এই মাংস খেতে স্বাচ্ছন্দ্য বোধ করে। উপজেলার ১টি পৌর সভা এবং ৪টি ইউনিয়নে ৪৫ টি ভ্যাক্সিনেশন ক্যাম্পে ১৮ হাজার ৮ শত ৬৬ টি ছাগল, ভেড়া কে পিপিআর টিকা প্রদান করা হয়।

একুশে সংবাদ/এআরএম

Link copied!