AB Bank
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী কলেজে নজরুল জয়ন্তী পালন


সোহরাওয়ার্দী কলেজে নজরুল জয়ন্তী পালন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী তথা নজরুল জয়ন্তী উদযাপন করেছে রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

 

সকালে কলেজের অডিটোরিয়ামেক নজরুল জয়ন্তীকে কেন্দ্র করে বাংলা ও ইংরেজি বিভাগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মুহাম্মদ এবাদুল হক ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর। বিশেষ অতিথি উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন এবং অফিসার্স কাউন্সিলের সম্পাদক অধ্যাপক মোঃ মোতালিব হোসেন।

 

এসময় বাংলা ও ইংরেজি বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন

 

প্রধান অতিথি অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর বলেন, শুধুমাত্র বাংলা সাহিত্য পাঠ করলে বিশ্বসাহিত্যের একটি বড় অংশ অজানাই রয়ে যায় অপরদিকে শুধু ইংরেজি সাহিত্য পাঠ করলে বাংলা সাহিত্যের বড় অংশ অদেখাই রয়ে যায়। কাজেই বলা যায় পৃথিবীর সমস্ত সাহিত্যের রয়েছে একটি সেতুবন্ধন।

 

বিশেষ অতিথি উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন বলেন, আজকের এই দিনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কাজী নজরুল ইসলামের একজন ছিলেন রাজনীতির কবি এবং আরেকজন সাহিত্যের কবি। এই দুইজন ছিলেন একে অপরের পরিপূরকের মত। দুইজন মানুষই সাধারণ মানুষের মুক্তির, মানবিকতা ও সাম্যের কথা বলেছেন। স্বাধীনতা যুদ্ধের অনুপ্রেরণায় নজরুল রচিত রণসঙ্গীতের ভূমিকার ছিলো অতুলনীয়।

 

 একুশে সংবাদ.কম/জা.হা/বিএস

Link copied!