AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈদের ছুটি শেষে স্বরুপে ফিরেছে অধিভুক্ত সাত কলেজ


ঈদের ছুটি শেষে স্বরুপে ফিরেছে অধিভুক্ত সাত কলেজ

দীর্ঘ ৪০ দিন ছুটি শেষে ৩০ এপ্রিল (রবিবার) পুনরায় শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের।

 

এর আগে গত ২২ মার্চ ২০২৩ ইং থেকে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পবিত্র মাহে রমজান ও ঈদ উল ফিতর উপলক্ষে দেশের অন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মতো সরকারি সাত কলেজও বন্ধ দেওয়া হয়।

 

উক্ত সময়ে বেশ কিছুদিন প্রতিষ্ঠানগুলোর অফিস কার্যক্রম স্বল্প পরিসরে চলমান থাকলেও পুরোপুরি স্থগিত ছিলো শ্রেণী কার্যক্রম। দীর্ঘ ১ মাস ১০ দিনের ছুটি শেষে রবিবার পুনরায় পুরোদমে শুরু হয়েছে অফিস ও শ্রেণী কার্যক্রম।

 

এদিন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ এর উপস্থিত কিছু শিক্ষার্থীদের অনুভূতি জানতে চাইলে ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আরাফাত বলে, অনেকদিন ছুটি কাটিয়ে আসলাম। বাড়ি থেকে আসার সময় অনেক খারাপ লেগেছিলো তবে ক্যাম্পাসে আসার পর সকল খারাপ লাগা কেটে গিয়েছে।

 

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রিমন খান বলে, ঈদের ছুটি অনেক ভালো কেটেছে কিন্তু ক্যাম্পাসে ফেরার জন্য মন ব্যস্ত হয়ে ছিলো। ঈদের ছুটি শেষে আজকে প্রথমদিন অনেক আগ্রহ নিয়ে এসেছি কলেজে।

 

সমাজকর্ম বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী রেহানা বলে, প্রায় এক মাস বাড়িতে ছিলাম। এ সময় প্রিয় ক্যাম্পাসকে প্রচুর মিস করেছি। তাইতো গতকাল সন্ধ্যায় ঢাকায় ফিরে আজ সকালেই ছুটে এসেছি কলেজে।

 

একুশে সংবাদ.কম/জা.হা/বি.এস

Link copied!