ঢাকা বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩, ৯ চৈত্র ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি-তে নলেজ পার্কের ভিস্তিপ্রস্তর স্থাপন


Ekushey Sangbad
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
০৬:৫৬ পিএম, ১৮ মার্চ, ২০২৩
গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি-তে নলেজ পার্কের ভিস্তিপ্রস্তর স্থাপন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নলেজ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে ১শ” ৭০ কোটি টাকা ব্যয়ে এই নলেজ পার্ক নির্মান করা হচ্ছে।

 

ভারত সরকারের আর্থিক সহয়াতায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন ‘জেলা পর্যায়ে আইটি/হাই-টেক পার্ক স্থাপন (১২টি জেলায়)’ প্রকল্পের উদ্যোগে আজ শনিবার দুপুরে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-এর অভ্যন্তরে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নলেজ পার্ক-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেমিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি-র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব, ভারতীয় সহকারী হাই কমিশন, খুলনার সহকারী হাই কমিশনার ইন্দর জিত সাগর বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারন সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে স্বাধীনাতা বিরোধীরা একত্রিত হচ্ছে।তাদেরকে মোকাবেলা করতে সকল নেতা-কর্মিকে একযোগে কাজ করে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করার আহবান জানান।

 

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে ৬৪ জেলাতেই এমন প্রকল্প গড়ে তোলা হবে।তিনি মুক্তযুদ্ধাকালীন সময় থেকে ভারতের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরন করেন।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেনী পেশার লোক উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/ম.হ.প্র/জাহাঙ্গীর