AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রশাসন নিয়োগ নিয়ে উপাচার্যের ব্যাখ্যা দাবি শিক্ষক ফোরামের


প্রশাসন নিয়োগ নিয়ে উপাচার্যের ব্যাখ্যা দাবি শিক্ষক ফোরামের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্বাচন না দিয়ে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিতে ‘অস্থির’ কেনো প্রশ্ন তুলেছেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। একইসাথে উপাচার্য অধ্যাপক নূরুল আলমের কাছে সুস্পষ্ট ব্যাখ্যা দাবি করেছে সংগঠনটি।

 

সোমবার (১৩ মার্চ) গণমাধ্যমে প্রেরিত ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের অযাচিত বিবৃতি বিষয়ে আমাদের বক্তব্য’ শীর্ষক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

 

এতে উল্লেখ করা হয়, ‘প্রায় প্রতিটি গণতান্ত্রিক পর্ষদের মেয়াদ ৫ বছর আগে উত্তীর্ণ হলেও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগে বর্তমান প্রশাসন কেনো ‘অস্থির’ হলেন (আলোচ্য বিবৃতিতে ব্যবহৃত ভাষায়) তার সুস্পষ্ট ব্যাখ্যা আমরা উপাচার্য মহোদয়ের কাছে দাবি করছি। পাশাপাশি আমরা দৃঢ়ভাবে মনে করি, সুদীর্ঘ সময় শিক্ষক সমিতির সভাপতি ও উপ-উপাচার্য সহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পর্যায়ের দায়িত্বে থাকা বর্তমান উপাচার্য গণতন্ত্রহীনতার দায় কোনো অযুহাতেই এড়াতে পারেন না।’

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘শিক্ষক পরিষদের বিবৃতিতে পদার্থ বিজ্ঞান বিভাগে উপাচার্য মহোদয়ের কন্যাকে ফলাফল জালিয়াতির মাধ্যমে স্নাতকে ২য় স্থান থেকে স্নাতকোত্তরে ৭ম স্থানে নামিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। তাঁর এই অভিযোগ আমলে নেয়ার দাবি জানাচ্ছি। পাশাপাশি গত ২২ অক্টোবর ২০২২ তারিখ সংশ্লিষ্ট পরীক্ষার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আগের দিন তা স্থগিত করে পরীক্ষা কমিটি পুনর্গঠনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ লঙ্ঘনের যে অভিযোগ এসেছে আমরা তার বিশদ তদন্তের জোর দাবি জানাচ্ছি।’

 

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ে উত্থাপিত বিভিন্ন অভিযোগ তদন্তে গোষ্ঠী ও দলের বাইরে নিরপেক্ষ ব্যক্তির সমন্বয়ে তদন্ত কমিটি গঠনের আহবান এবং কমিটির সুপারিশ অনুসারে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!