AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবির মুক্তমঞ্চ মাতাবেন সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন


জাবির মুক্তমঞ্চ মাতাবেন সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন

প্রথমবারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্ত মঞ্চ মাতাতে আসছেন কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। আগামীকাল ১১ মার্চ (শনিবার) সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পূর্নমিলনী উপলক্ষে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন তিনি।

 

শুক্রবার (১০ মার্চ) তৃতীয় পুনর্মিলনী উদযাপন পরিষদ কর্তৃক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

কিংবদন্তি এ শিল্পী বাংলাদেশের চলচ্চিত্রের গানের পাশাপাশি দেশাত্মবোধক গান থেকে শুরু করে উচ্চাঙ্গ, ধ্রুপদী, লোকসঙ্গীত ও আধুনিক বাংলা গানসহ বিভিন্ন ধারার নানান আঙ্গিকের সুরে গান গেয়ে নিজেকে দেশের অন্যতম সেরা সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে তিনি ১৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ৬টি বাচসাস পুরস্কার অর্জন করেছেন। শিল্পকলার সঙ্গীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ১৯৮৪ সালে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং ১৯৯৬ সালে সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে।

 

এদিকে সকাল ১০ টায় পূনর্মিলনীর দিনব্যাপী আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। উদ্বোধনের পর অমর একুশে‍‍`র পাদদেশ থেকে একটি আনন্দ শোভাযাত্রা শুরু হবে।হাতি, ঘোড়া, রঙ-বেরঙ এর বেলুন, ফেস্টুন নিয়ে শোভাযাত্রাটি শহীদ মিনার হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামন থেকে ট্রান্সপোর্ট, প্রান্তিক হয়ে সরকার ও রাজনীতি বিভাগের সামনে এসে শেষ হবে।

 

অনুষ্ঠানমালায় অন্যান্য কর্মসূচীর মধ্যে আরও রয়েছে বিকেল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিভাগের সাবেক বনাম বর্তমানদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ। এছাড়া নারী এবং শিশুদের জন্য মজার মজার খেলাধুলার ব্যবস্থা রাখা হয়েছে। বিকেল ৫ টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সাবেক শিক্ষার্থীরা স্মৃতিচারণ করবেন।

 

সন্ধ্যা সাড়ে ৬ টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সম্মাননা দেয়া হবে- সরকার ও রাজনীতি বিভাগের সাবেক ও প্রয়াত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, কীর্তিমান সাবেক শিক্ষার্থী এবং গুনীজনকে। সম্মাননা পর্ব শেষে অনুষ্ঠিত হবে সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

 

একুশে সংবাদ/এসএপি

 

Link copied!