AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবি পিডিএফের নতুন কমিটির নেতৃত্বে আনিকা, সুরাইয়া


জাবি পিডিএফের নতুন কমিটির নেতৃত্বে আনিকা, সুরাইয়া

প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে কাজ করা সংগঠন ফিজিক্যালি চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (পিডিএফ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে।

 

কমিটিতে সভাপতি হয়েছেন সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আনিকা তাবাসসুম এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইতিহাস বিভাগের ৪৮তম ব্যাচের সুরাইয়া আক্তার রাত্রী।

 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মিজানুর রহমান এবং পিডিএফ ইউথনেটের টিম লিডার মো. নাজমুস সাকিব এসব তথ্য জানান।

 

কমিটির অন্য সদস্যরা হলেন, সহসভাপতি-১ উম্মে সামিয়া অন্ত, সহসভাপতি-২ সাকিবুল ইসলাম, যুগ্ম সম্পাদক শাহজাবিন রিতু ও শফিক সুমন, অর্থ সম্পাদক ফেরদৌস আল হাসান, দপ্তর সম্পাদক আল মাহমুদ এবং সাংগঠনিক সম্পাদক মো. সেলিম ইসলাম।

 

কমিটিতে অন্যান্য সম্পাদকীয় পদে রয়েছেন মো. সজিব চৌধুরী, মো. শাহাদাত হোসেন, সাদিয়া সুলতানা পপি, শারমিন খাতুন, আইরিন সুলতানা আঁখি, তাসনিম খোন্দকার, সুমাইয়া আক্তার, জাহিদুল ইসলাম, সাঈদ মইনুদ্দিন, আসিফ করিম পাটওয়ারী রুপম। আর কার্যকরী সদস্য হিসেবে আছেন রোজিনা আক্তার ও সারওয়াত হোসেন বুশরা।

 

নতুন এই কমিটির সভাপতি আনিকা তাবাসসুম বলেন, বিশেষ চাহিদাসম্পন্নদের বাদ রেখে দেশ ও সমাজের উন্নয়ন সম্ভব নয়। প্রতিবন্ধী শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে অন্তর্ভুক্তিমূলক বিশ্ববিদ্যালয় গঠনে পিডিএফ কাজ করে যাবে।’

 

২০০৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পিডিএফের যাত্রা শুরু হয়। এরপর থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তন ও তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

একুশে সংবাদ.কম/আ.র.আ.প্রতি/বি.এস

Link copied!