AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুবি শাখা ছাত্রলীগের কমিটি বলবৎ থাকবে: জয়


Ekushey Sangbad
কুবি প্রতিনিধি
১১:৪০ এএম, ৪ অক্টোবর, ২০২২
কুবি শাখা ছাত্রলীগের কমিটি বলবৎ থাকবে: জয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বলবৎ থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

 

সোমবার (৩ অক্টোবর) রাত ৯ টায় যমুনা টেলিভিশনের ‘আমজনতা’ টকশোর ‘সাবেক শব্দটি পছন্দ নয় ছাত্রলীগের’ শীর্ষক আলোচনায় তিনি এ কথা বলেন।

 

যমুনা টিভির টকশোতে তিনি বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি (ইলিয়াস-মাজেদ) বলবৎ থাকবে৷ গণমাধ্যমে ছড়িয়ে পড়া প্রেস রিলিজে সম্মেলনের তারিখ দেওয়ার কথা ছিল কিন্তু ভুলবশত সম্মেলনের তারিখ ছাড়াই প্রেস রিলিজটি গণমাধ্যমে ছড়িয়ে পড়ে, যার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। এবং এ মাসের শেষে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে কমিটি তুলে দিব।’

 

উল্লেখ্য, গত শুক্রবার রাত ১২টার দিকে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে এমন একটি সংবাদ বিজ্ঞপ্তি দেখা যায় ছাত্রলীগের অফিসিয়াল ফেইসবুক পেইজ, সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের ফেইসবুক ওয়ালে। তবে পরবর্তীতে ছাত্রলীগের অফিসিয়াল পেইজ ও সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিটি সরিয়ে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জুড়ে সৃষ্টি হয় ধোয়াঁশা।

 

এদিকে শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তির ঘোষণা নিয়ে অস্থিতিশীল হয়ে উঠে ক্যাম্পাস। এসময় ক্যাম্পাসে ছাত্রলীগের দু‍‍`গ্রুপের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি অস্ত্র মহড়া, শোডাউন এবং ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

এ ঘটনার প্রেক্ষিতে গত রবিবার এক জরুরি সভা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হওয়াকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া উত্তেজনা নিয়ন্ত্রণে আনতে অনির্দিষ্টকালের জন্য আবাসিক হল বন্ধ ঘোষণা এবং ১০ তারিখ হতে ১৭ তারিখ পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

 

একুশে সংবাদ/ইর/এসএপি

Link copied!