ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

নানা আয়োজনে ইবি রক্তিমা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Ekushey Sangbad
ইসলামী বিশ্ববিদ্যালয়,ইবি
০২:৩৮ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
নানা আয়োজনে ইবি রক্তিমা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছায় রক্তদান সংস্থা রক্তিমা’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে আনন্দ র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে সংগঠনটির সদস্যরা।

 

শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি থেকে আনন্দ র‍্যালী বের করেন তারা।

 

 

র‍্যালী শেষে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টামন্ডলী। বেলা ১২ টার দিকে টিএসসিসি’র ১১৬ নং কক্ষে কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা আরম্ভ হয়। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন এবং একই বিভাগের সহকারী অধ্যাপক শাহাবুব আলম।

 

সংগঠনটির সহ-সভাপতি উম্মে হাবিবা হ্যাপীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র পরিচালক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফর রহমান। এসময় বক্তারা রক্তদানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করেন। একই সাথে সংগঠনের নবীন সদস্যদের রক্তদানের উৎসাহিত করেন।

 

 

আলোচনা সভা শেষে সংগঠনটির সদস্যদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ শেষে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করা হয়। সংগঠনটির সভাপতি মোয়াজ্জেম হোসেন আদনানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

 

উল্লেখ্য, ‘রক্তিমা’ একটি স্বেচ্ছায় রক্তদান সংস্থা। ‘নিরাপদ হোক রক্তদান, আমার রক্তে বাঁচুক প্রাণ’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে গড়ে ওঠা এই সংগঠন বর্তমানে প্রায় সারা দেশেই রক্তের প্রয়োজনে কাজ করে যাচ্ছে।

 

একুশে সংবাদ/আ.হো/এসএপি/