ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

২৮ সেপ্টেম্বর সাত কলেজের মেধাতালিকা প্রকাশ, ক্লাস শুরু ১৮ অক্টোবর


Ekushey Sangbad
ঢাকা কলেজ প্রতিবেদক,ঢাকা
০৫:২৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
২৮ সেপ্টেম্বর সাত কলেজের মেধাতালিকা প্রকাশ, ক্লাস শুরু ১৮ অক্টোবর

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষ স্নাতক প্রথমবর্ষের মেধাতালিকা আগামী ২৮ সেপ্টেম্বর প্রকাশিত হবে। এরপর ধারাবাহিকভাবে আরও দুই মেধাতালিকা প্রকাশিত হবে। এরপর ১৮ অক্টোবর থেকে নতুন বর্ষের ক্লাস শুরু হবে।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ১৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

 

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, সাত কলেজের প্রথম মেধাতালিকা আগামী ২৮ সেপ্টেম্বর প্রকাশিত হবে। এরপরে আরও দুইটি মেধাতালিকা ধারাবাহিকভাবে প্রকাশিত হবে। শিক্ষার্থীদের চাহিদা সাপেক্ষে ও ওয়েটিং তালিকা থেকে ২৮ তারিখের পর ৫ অক্টোবর এবং ১৫ অক্টোবর আরও দুইটি মেধাতালিক প্রকাশিত হবে।

 

গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে ইউনিটগুলোর ফলাফল প্রকাশিত হয়।

 

মোস্তাফিজুর আরও বলেন, আগামী ১৬ অক্টোবর থেকে সাত কলেজের ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রথম মনোনয়নে উত্তীর্ণ ভর্তিচ্ছুদের ২৮ অক্টোবরের মধ্যে কলেজে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি হতে হবে। পরবর্তীতে প্রকাশিত মনোনয়নগুলোর ভর্তি কার্যক্রমের তারিখ পরে জানানো হবে। তবে ১৮ অক্টোবর থেকেই নতুন বর্ষের পাঠদান শুরু হবে।

 

এর আগে গত ১ সেপ্টেম্বর থেকে সাত কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের কলেজ ও বিষয়পছন্দক্রম শুরু হয়। একইসঙ্গে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা শিক্ষার্থীদেরও কলেজ ও বিষয়পছন্দক্রম কার্যক্রম চলছিল।

 

একুশে সংবাদ.কম/হ.ক.জা.হা