ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

৩ লাখ টাকায় জাবিতে চান্স, স্বাক্ষর না মেলায় আটক ভর্তিচ্ছু শিক্ষার্থী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১৩ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০২২
৩ লাখ টাকায় জাবিতে চান্স, স্বাক্ষর না মেলায় আটক ভর্তিচ্ছু শিক্ষার্থী

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার গৌড়ীপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে মিনহাজুল আবেদীন আল-আমিন। সে এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সামজবিজ্ঞান অনুষদে ১০তম মেধাস্থান নিয়ে ভর্তির সুযোগ পায়।

 

এজন্য মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত আইন ও বিচার বিভাগে ভর্তির জন্য ভাইবা দিতে আসে। কিন্তু এ সময় তার লেখা ও সই মিল না পাওয়ায় আটক করা হয় মিনহাজুলকে। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় তাকে হস্তান্তর করা হয়। আটকের পরই জানা যায় ৩ লাখ টাকা চুক্তিতে তার চান্স পাওয়ার গোপন রহস্য।

 

প্রক্টর অফিসে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত শিক্ষার্থী জালিয়াতি করে চান্স পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ‘ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের ছাত্র শাহিনুর নামের আমার এক মামা প্রক্সির মাধ্যমে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেন। এর বিনিময়ে তিন লাখ টাকা দেওয়া হয়। তবে পরীক্ষা কে দিয়েছে সেটা জানি না। বারবার হাতের লেখা চর্চার পর ভাইভায় অংশ নিয়েছিলাম।’

 

তিনি আরও জানান, ‍‍` আল হেরা একাডেমি থেকে এসএসসি এবং ময়মনসিংহ সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। মানবিক বিভাগ থেকে উভয় পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন। ‍‍

`

এদিকে নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহিন বলেন, ‘তার হাতের লেখায় মিল না থাকায় আইন অনুষদের সভাপতি তাকে আটক করেন এবং নিরাপত্তা শাখায় হস্তান্তর করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্বীকার করলেও পরবর্তী সময়ে অন্যের মাধ্যমে পরীক্ষা দেওয়ার বিষয়টি স্বীকার করেন। তাকে নিয়মিত মামলায় আশুলিয়া থানায় পাঠানো হবে।

 

একুশে সংবাদ/এসএপি/