AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবি ছাত্রলীগের সহায়তায় সন্তুষ্ট ভর্তিচ্ছু ও অভিভাবকরা


ইবি ছাত্রলীগের সহায়তায় সন্তুষ্ট ভর্তিচ্ছু ও অভিভাবকরা

ছবি: সংগৃত

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে থেকেছে ইবি শাখা ছাত্রলীগ। ভর্তিচ্ছুদের বিভিন্নভাবে সহায়তা প্রশংসা কুড়িয়েছে ভর্তিচ্ছু ও অভিভাবকদের নিকট। এসময় নানান কর্মসূচী পালন করেন তারা।

শনিবার (১৩ আগষ্ট) শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা। বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত চলে এ পরীক্ষা। পরীক্ষার্থীদের সহায়তায় বিভিন্ন সংগঠনের পাশাপাশি চোখে পড়ার মতো কিছু কার্যক্রম ছিল ইবি শাখা ছাত্রলীগের।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় বাংলাদেশে ছাত্রলীগ ইবি শাখার কর্মসূচী মধ্যে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ ছিল চোখে পড়ার মতো। তারা ভর্তিচ্ছু যেসব শিক্ষার্থী দেরিতে কেন্দ্রে পৌঁছায় তাদের প্রধান ফটক থেকে দ্রুত হলে পৌঁছে দেওয়ায় ব্যস্ত ছিল। মোট পাঁচটি বাইক নিয়ে ইবি ছাত্রলীগ এই সার্ভিস পরিচালনা করে।

প্রধান ফটক, ঝাল চত্বর ও ব্যবসায় অনুষদ ভবনে সুপেয় পানির ব্যবস্থা করেন তারা। ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবকদের বিশ্রামের জন্য ‘অভিভাবক ছাউনি’ করেন প্রধান ফটকের দক্ষিণ পাশে। প্রধান ফটকেই প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা হয়। এছাড়া সেখানেই শিক্ষার্থীদের জন্য প্রাথমিক চিকিৎসা কেন্দ্রের ব্যবস্থা করে ইবি শাখা ছাত্রলীগ।

তাদের এমন কার্যক্রমে খুশি ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ অভিভাবকরা। এক ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবক জানান, ‘ছাত্রলীগের এমন উদ্যোগ প্রশংসার দাবিদার। শেখ মুজিবের আদর্শের ছাত্রলীগ হবে মানবতার সেবায় নিয়োজিত। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ এটাই প্রত্যাশা।’

এমন প্রশংসনীয় উদ্দোগ সম্পর্কে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘ছাত্রলীগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে সবসময় ছিল এবং থাকবে। শিক্ষার্থীদের পাশে থাকতে পেরে অনেক ভালো লাগছে। সামনে বাইক সার্ভিস আরো বাড়ানো হবে। এছাড়া ক্যাম্পাসকে সার্বিকভাবে এগিয়ে নিতে সদা তৎপর থাকবে ইবি শাখা ছাত্রলীগ।’


 

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই
 

Link copied!