ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

শোক দিবস উপলক্ষ্যে ইবিতে কুইজ প্রতিযোগিতা


Ekushey Sangbad
ইসলামী বিশ্ববিদ্যালয়,ইবি
০৬:০৪ পিএম, ১০ আগস্ট, ২০২২
শোক দিবস উপলক্ষ্যে ইবিতে কুইজ প্রতিযোগিতা

ছবি: সংগৃহীত

১৫ আগস্ট জাতীয় শোক ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ আগস্ট) বেলা ১২ টায় এটি অনুষ্ঠিত হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত কুইজ প্রতিযোগিতার আহ্বায়ক বাংলা বিভাগের প্রফেসর ড. বাকী বিল্লাহ বিকুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রফেসর শরিফুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সী শহীদ উদ্দিন মোঃ তারেক। তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আমানুর রহমান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন।

ইবির সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ ড. শাহজাহান আলম সাজু, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান ও ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাম্মিল মোল্লাহ প্রমুখ।

কুইজ প্রতিযোগিতাটি মোট চারটি গ্রুপে অনুষ্ঠিত হয়। ‘ক’ গ্রুপে প্রথম ও দ্বিতীয় শ্রেণি, ‘খ’ গ্রুপে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, ‘গ’ গ্রুপে ষষ্ঠ থেকে অষ্টম ও ‘ঘ’ গ্রুপে নবম থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এর আগে উদ্বোধনী বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.  শেখ আবদুস সালাম বলেন, ‘বঙ্গবন্ধু সম্পর্কে ও দেশ সম্পর্কে আমাদের সবাউকে জানতে হবে। স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সুযোগ করে দিয়েছে। তোমরা এবং তোমাদের পরবর্তী প্রজন্ম যেন এসব বিষয়ে জানতে পারে সেজন্য আমরা কাজ করে যাবো।’


 

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই