ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ইবিতে অস্ত্রধারী সেই ছাত্রলীগ কর্মী বহিষ্কার


Ekushey Sangbad
ইসলামী বিশ্ববিদ্যালয়,ইবি
০৩:০৯ পিএম, ২০ জুলাই, ২০২২
ইবিতে অস্ত্রধারী সেই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অস্ত্রধারী সেই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

 

বুধবার (২০ জুলাই)  বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেন।

 

অভিযুক্ত শিক্ষার্থী আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রেজওয়ান সিদ্দিকী কাব্য। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের অনুসারী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছেন।

 

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. শামসুল আলমকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার আলীবর্দী খানকে সদস্য সচিব ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট ড. আসাদুজ্জামানকে কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

 

জানা যায়, মঙ্গলবার (১৯ জুলাই) রাত সাড়ে আট টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন থেকে তাকে দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশ। বিকাল থেকে তিনজন সহযোগী নিয়ে ক্যাম্পাসে তাকে দেশীয় অস্ত্রসহ মহড়া দিতে দেখা যায়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। পরে বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে মামলা করার কথা জানান।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, “বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমরা জানা মাত্রই এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করেছি। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং মামলার কাজ চলছে।”

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই