ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নোবিপ্রবি ও তুলা উন্নয়ন বোর্ডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর  


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০৮:৩৮ পিএম, ৫ জুলাই, ২০২২
নোবিপ্রবি ও তুলা উন্নয়ন বোর্ডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর  
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তুলার গবেষণা উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর শীর্ষক প্রকল্পের আওতায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সাথে তুলা উন্নয়ন বোর্ড, কৃষি মন্ত্রণালয় সমাঝোতা চুক্তি আজ মঙ্গলবার (০৫ জুলাই) নোবিপ্রবি উপাচার্যের কার্যলয়ে স্বাক্ষরিত হয়। 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন নোবিপ্রবি রেজিস্ট্রার (অ:দা:) মোহাম্মদ জসীম উদ্দিন এবং তুলা উন্নয়ন বোর্ডের পক্ষে স্বাক্ষর করেন নির্বাহ পরিচালক  মো: আখতারুজ্জামান। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম। এসময় তিনি বলেন, “ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের শিক্ষার্থীদের তুলা বিষয়ে শিক্ষা ও গবেষণার নতুন দ্বার উন্মোচিত হবে উক্ত চুক্তি স্বাক্ষরের মাধ্যমে”।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: হানিফ, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইআইএস পরিচালক ড. ফিরোজ আহমেদ, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: আতিকুর রহমান ভূইয়াঁ, বিভাগীয় শিক্ষকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

তুলা উন্নয়ন বোর্ডের পক্ষে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ড. সীমা কুন্ড, উপ-পরিচালক জনাব মো: জাফর আলী, এসএসও জনাব মো: কামরুল ইসলাম ও প্রকল্প পরিচালক ড. মো: গোলাম মর্তুজাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এই চুক্তিটি সম্পাদনের ফলে উভয় প্রতিষ্ঠানের গবেষণা কার্যক্রম জোরদার ও বিনিময় এবং শিক্ষার্থীগণ তুলা গবেষণায় সুযোগ পাবেন। এছাড়াও উপকূলীয় এলাকায় তুলা চাষের সম্প্রসারনে মাঠ পর্যায়ে গবেষণার যথেষ্ঠ সুযোগ হবে।

 

 

 

একুশে সংবাদ/না.আ/এস.আই