AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নোবিপ্রবি ও তুলা উন্নয়ন বোর্ডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর  


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০৮:৩৮ পিএম, ৫ জুলাই, ২০২২
নোবিপ্রবি ও তুলা উন্নয়ন বোর্ডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর  

ছবি: সংগৃহীত

তুলার গবেষণা উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর শীর্ষক প্রকল্পের আওতায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সাথে তুলা উন্নয়ন বোর্ড, কৃষি মন্ত্রণালয় সমাঝোতা চুক্তি আজ মঙ্গলবার (০৫ জুলাই) নোবিপ্রবি উপাচার্যের কার্যলয়ে স্বাক্ষরিত হয়। 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন নোবিপ্রবি রেজিস্ট্রার (অ:দা:) মোহাম্মদ জসীম উদ্দিন এবং তুলা উন্নয়ন বোর্ডের পক্ষে স্বাক্ষর করেন নির্বাহ পরিচালক  মো: আখতারুজ্জামান। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম। এসময় তিনি বলেন, “ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের শিক্ষার্থীদের তুলা বিষয়ে শিক্ষা ও গবেষণার নতুন দ্বার উন্মোচিত হবে উক্ত চুক্তি স্বাক্ষরের মাধ্যমে”।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: হানিফ, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইআইএস পরিচালক ড. ফিরোজ আহমেদ, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: আতিকুর রহমান ভূইয়াঁ, বিভাগীয় শিক্ষকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

তুলা উন্নয়ন বোর্ডের পক্ষে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ড. সীমা কুন্ড, উপ-পরিচালক জনাব মো: জাফর আলী, এসএসও জনাব মো: কামরুল ইসলাম ও প্রকল্প পরিচালক ড. মো: গোলাম মর্তুজাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এই চুক্তিটি সম্পাদনের ফলে উভয় প্রতিষ্ঠানের গবেষণা কার্যক্রম জোরদার ও বিনিময় এবং শিক্ষার্থীগণ তুলা গবেষণায় সুযোগ পাবেন। এছাড়াও উপকূলীয় এলাকায় তুলা চাষের সম্প্রসারনে মাঠ পর্যায়ে গবেষণার যথেষ্ঠ সুযোগ হবে।

 

 

 

একুশে সংবাদ/না.আ/এস.আই
 

Link copied!