AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাবি’র গুরুত্বপূর্ণ পদ থেকে রহমতুল্লাহর অব্যাহতির দাবি ছাত্রলীগের


ঢাবি’র গুরুত্বপূর্ণ পদ থেকে রহমতুল্লাহর অব্যাহতির দাবি ছাত্রলীগের

বঙ্গবন্ধুর হত্যায় জড়িত খন্দকার মোশতাক আহমেদকে নিয়ে দেয়া বক্তব্য প্রত্যাহার ও তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব গুরুত্বপূর্ণ পদ থেকে অব্যাহতির দাবি জানিয়েছে ছাত্রলীগ।
আজ সোমবার (১৮ এপ্রিল) দুপুরে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে স্মারকলিপি দিতে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের কার্যালয়ে যান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েক শ নেতাকর্মী।

এবিষয়ে সাদ্দাম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতির বক্তব্য আমাদের ছাত্র সমাজকে অনেক আঘাত করেছে। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদার সাথে কোনোভাবেই সামঞ্জস্যপূর্ণ নয়। খন্দকার মোশতাকের মতো ঘৃণিত এক ব্যক্তির নাম যখন কেউ সচেতন বা অচেতন মনে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল একটি প্লাটফর্মে উচ্চারণ করে, আমাদের মনে হয় এটির জন্য উনার কোনো শুভ উদ্দেশ্য ছিল না। তার এই বক্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করতে হবে।

মুজিবনগর দিবস উপলক্ষে গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে শিক্ষক সমিতির সভাপতি হিসেবে বক্তব্য দেন অধ্যাপক রহমতুল্লাহ। তার বক্তব্যকে কেন্দ্র করে হয় তর্ক-বিতর্ক।

সভায় উপস্থিত একাধিক অধ্যাপক জানান, লিখিত বক্তব্যে অধ্যাপক রহমতুল্লাহ বলেছেন, ‘আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের জাতীয় চার নেতা এবং পররাষ্ট্রমন্ত্রী খন্দকার মোশতাকের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।’

সভায় উপস্থিত থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সামাদ তাৎক্ষণিক প্রতিবাদ জানান। তিনি এই বক্তব্যকে ধৃষ্টতাপূর্ণ উল্লেখ করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের প্রতি এই বক্তব্য এক্সপাঞ্জ করার দাবি জানান। এরপর উপাচার্য শিক্ষক সমিতির সভাপতির বক্তব্য এক্সপাঞ্জ করেন।

 

একুশে সংবাদ/এসএম

Link copied!