সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সাফ বিজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়কে মালদ্বীপে সংবর্ধনা

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৯ অক্টোবর, ২০২২

গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও মাতসুসিমা সুমাইয়া মালদ্বীপের নারী ফুটবল লীগ-২২ এ অংশগ্রহণ করেন। বর্তমানে তারা দুজনেই খেলছেন মালদ্বীপের ধিবেহি সিফাইং ক্লাবের হয়ে, মালদ্বীপের মাঠ মাতাচ্ছেন এই বাংলাদেশের স্টাইকাররা।

 

এরি সুবাদে (১৯, অক্টোবর) বেলা ১১টায় মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে নেপালে অনুষ্ঠিত নারী সাফ চ্যাম্পিয়নশিপে ৮ গোল করে টুর্নামেন্টে গোল্ডেন বুটসহ বাংলাদেশের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন‍‍`কে সংবর্ধনা জানান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

 

উক্ত অনুষ্ঠানে হাইকমিশনারের সহধর্মিণী মিসেস নাওমী নাহ্রীনও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

এছাড়াও অনুষ্ঠানে দূতাবাসের প্রথম সচিব (শ্রম.) মো. সোহেল পারভেজ ও দ্বিতীয় সচিব মো. মিজানুর রহমান ভুঞাঁ এবং উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ ও দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারীগন সহ স্থানীয় প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে "হাইকমিশনার" বলেন, গত কয়েকবছর ধরে আমাদের আনন্দের উৎসটা মূলত ক্রিকেটকে ঘিরেই হচ্ছে। বামপন্থি দলগুলোর মতো আমাদের ফুটবলও সাফল্যহীন। বিশ্ব দরবারে আমাদের ফুটবল মান এখনও হতাশাজনক। এই হতাশার মধ্যে দেশের মেয়েরা গৌরবময় সাফল্য বয়ে এনছে। দেশবাসীকে আনন্দ ও গৌরব করার মুহূর্ত উপহার দিয়েছে।

 

বিশেষত, এবারের নারী সাফ চ্যাম্পিয়নশিপে দেশবাসীকে একের পর এক আনন্দঘন মুহূর্ত উপহার দিয়েছে আমাদের মেয়েরা। বিশেষ করে বলতে হচ্ছে বাংলাদেশ দলের সাবিনা খাতুন এর কথা তার অসাধারণ অধিনায়কত্ব ও নজরকাড়া নৈপুণ্যে শিরোপা জিতেছে বাংলাদেশ। তারি ধারাবাহিকতায় বাংলাদেশের এই গোলমেশিন মালদ্বীপের নারী ফুটবল লিগে খেলতে এসে মালদ্বীপের মাঠ মাতাচ্ছেন। যথারীতি সাবিনার পায়ের জাদুতে মুগ্ধ হচ্ছেন মালদ্বীপের দর্শক।

 

উল্লেখ্য, সিঙ্গেল লেগ অনুপাতে পাঁচটি ক্লাব নিয়ে চলছে মালদ্বীপের ফুটসাল লিগ। ৫‍‍`ম বারের মতো মালদ্বীপের ঘরোয়া ফুটবল লীগ খেলছেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। একই ক্লাবে খেলছেন জাপানে জন্ম নেয়া বাংলাদেশের ফুটবলার মাতসুশিমা সুমাইয়া।

 

একুশে সংবাদ/ও.অ.প্রতি/এসএপি

প্রবাস বিভাগের আরো খবর