সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কুনমিংয়ে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন  

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১৭ মার্চ, ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আজ (১৭মার্চ)। দেশে ও দেশের বাইরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনেও যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস- ২০২২ উদযাপন করা হয়। 

কনসাল জেনারেল  এ এফ এম আমিনুল ইসলাম কনস্যুলেট এর কর্মকর্তা ও কর্মচারীদের সহ জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবসের কর্মসূচির সূচনা করেন। কর্মসূচির মধ্যে ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের রুহের মাগফেরাত কামনা।

এছাড়া দেশ ও জনগণের কল্যাণ-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত,  মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী  পাঠ, আলোচনা অনুষ্ঠান এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন। জাতির পিতার জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে ' বঙ্গবন্ধু ও বাংলাদেশ ' শীর্ষক চিত্রাঙ্কনের জন্য শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং শিশুদের সাথে নিয়ে কেক কাটা হয়। 

আলোচনা অনুষ্ঠানে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বলেন  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জনগণের নেতা এবং জনগণের কল্যাণ ও সেবায় বঙ্গবন্ধু সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। দেশ ও জনগণের প্রতি বঙ্গবন্ধুর অসামান্য অবদানের জন্য বাংলা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু   এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। বাংলাদেশের ইতিহাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরস্থায়ী হয়ে রয়েছেন।

প্রথম সচিব (উপসচিব) মোঃ বজলুর রশীদ অনুষ্ঠান পরিচালনা করেন।

লেখক:  বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীন।

একুশে সংবাদ/এসএস

প্রবাস বিভাগের আরো খবর