সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাংলাদেশ ডেন্টাল পরিষদের সমাবেশ ও ঢাকা মহানগর শাখা কমিটির সম্মেলন 

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৩৫ পিএম, ৯ আগস্ট, ২০২২
ছবি: সংগৃহীত

ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) দের সমাবেশ ও ঢাকা মহানগর শাখা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৯ই আগষ্ট) সকালে ৩০ বিজয়নগর, হোটেল অরনেট এর কনফারেন্স হলে এই সমাবেশ ও সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ ডেন্টাল পরিষদ। 

এই সমাবেশ ও সম্মেলন বাংলাদেশ ডেন্টাল পরিষদ, ঢাকা মহানগর শাখা কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ হাবিবুর রহমান এর সভাপতিত্বে ও বাংলাদেশ ডেন্টাল পরিষদ, ঢাকা মহানগর শাখা কমিটির সাধারণ সম্পাদক বিষ্ণু চন্দ্র দাস এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মোশাররফ হোসেন মোল্লা ও বাংলাদেশ ডেন্টাল পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মুহাম্মদ কামাল হোসেন। 

 

 

বাংলাদেশ ডেন্টাল পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও সারা বাংলাদেশ থেকে আগত ডেন্টাল পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এই সময় বক্তারা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয় কতৃক অনুমোদিত এবং বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কতৃক অধিভুক্ত ও নিবন্ধিত ৩-৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ডেন্টাল টেকনোলজি কোর্সে এস.এস.সি/এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ অনেক মেধাবীছাত্র/ছাত্রীরা দেশের সরকারী ৯টি প্রতিষ্ঠানে ৪৪৫ জন এবং বেসরকারি ১০৩ টি প্রতিষ্ঠানে ১৯৬৮ জন সর্বমোট ২৪১৩ জন প্রতি বছর ভর্তি হয়ে পড়াশোনা করছেন। এ রকম প্রায় ১০ হাজার ডেন্টাল টেকনোলজিস্ট বাস্তবমূখী ও যুগোপযোগী শিক্ষা গ্রহণ করে সম্মান জনক ক্যারিয়ার গড়ে তোলার উদ্দেশ্যে পড়াশোনা করে আসছে।

বক্তারা আরও বলেন, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) দের জীবন মান উন্নয়নে সবসময় কাজ করবে বাংলাদেশ ডেন্টাল পরিষদ। 

 

 

 

একুশে সংবাদ/রাফি/বাবু/এস.আই
 

রাজনীতি বিভাগের আরো খবর