সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিএনপি‍‍`র নেতারা আগেই পালিয়ে গেছে: তথ্যমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৪ মে, ২০২২

শ্রীলঙ্কার নেতারা যেভাবে পালাচ্ছে, বিএনপির নেতারা আরো আগেই সেভাবে পালিয়ে গেছেন। ‘আমি আর রাজনীতি করবো না’ এই মর্মে তারেক রহমান মুচলেকা দিয়ে পালিয়ে গিয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

 

শনিবার (১৪ মে) চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, ঢাকায় তাদের নেতা মাহবুবুর রহমানকে তাদের দলের নেতাকর্মী ও সাধারণ জনগণ ধাওয়া করেছিল, জুতা নিক্ষেপ করেছিল। ৮০ সালে জিয়াউর রহমান যখন ঢাকা বিশ্ববিদ্যালয় যান তখন তাকেও জুতা নিক্ষেপ করা হয়েছিল। এখন নিজেরা কীভাবে পালাবেন সেটির পথ খুঁজুন।

 

তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্য নেতারা পদ্মা নদীর ওপারে কীভাবে যাবেন, তা দেখার অপেক্ষায় আছি। তারা কি গাড়িতে চড়ে পদ্মা সেতুর উপর দিয়ে যাবেন, নাকি আওয়ামী লীগের নৌকায় চড়ে ওপারে যাবেন, সেটি দেখার অপেক্ষায় আছি।

 

তিনি আরও বলেন, আমরা প্রায় সাড়ে ১৩ বছর ক্ষমতায় আছি, এই সাড়ে ১৩ বছর ক্ষমতায় থাকার কারণে আমাদের অনেকের মধ্যে আলস্য এসেছে। দলের মধ্যে সুবিধাবাদীদের অনুপ্রবেশ ঘটেছে। আজ আমাদের ভাবতে হবে আমরা কীভাবে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলা করব। আমি দেখতে পাই নেতা আসলে বিপুল স্লোগান হয়, সেলফি তোলার জন্য প্রতিযোগিতা হয়, কিন্তু সেই ছবি তুলে শুধু ফেসবুকে দেওয়া ছাড়া বেশির ভাগ ক্ষেত্রে অন্য কাজ করতে আমি দেখি না।

 

একুশে সংবাদ.কম/ঢ/জা

 

রাজনীতি বিভাগের আরো খবর