সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

খালেদা জিয়ার ওপর সরকার অন্যায়-অবিচার করেছে: এলডিপি

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১০ মে, ২০২১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকার অনুমতি না দেওয়ায় প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির প্রেসিডেন্ট ডক্টর অলি আহমদ বীর বিক্রম
ও মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদ। তিনি সোমবার এক বিবৃতিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে নেতৃদ্বয় বলেন, এই সরকার তিন বারের সাবেক প্রধানমন্ত্রীর ব্যাপারে মানবিকতা দেখায়নি। এই সিদ্ধান্তের মধ্য দিয়ে সরকারের অমানবিকতার চিত্র ফুটে উঠেছে। মানবতার দিক দিয়ে হলেও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জামিন দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া উচিত।

এলডিপির এই দুই শীর্ষ নেতা বলেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা না দিয়ে তার ওপর সরকার অন্যায়-অবিচার করেছে। তাকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানান। তারা বলেন, যে আইনি ব্যাখ্যায় বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দেওয়া হলো না, তা সঠিক নয়। কারণ, ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮ এর ৪০১ ধারায় সরকারকে ক্ষমতা দেওয়া হয়েছে সাজাপ্রাপ্ত আসামির বিষয়ে শর্তহীন কিংবা শর্তযুক্ত সিদ্ধান্ত নেওয়ার। ৪০১ (১) এবং ৪০১(৪ক)ধারায় বলা আছে, আদালত যদি বিদেশ যেতে নিষেধ করে কোনো আদেশও দেয় তারপরও সরকার বিদেশ যাওয়ার অনুমতি দিতে পারে।


বিলাল হোসেন মিয়াজী
প্রচার সম্পাদক
এলডিপি

রাজনীতি বিভাগের আরো খবর