সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তিন দিনেই রেকর্ড আয় মেট্রোরেলে

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০০ পিএম, ১ জানুয়ারি, ২০২৩

মেট্রোরেলের প্রথম ও দ্বিতীয় দিনের তুলনায় তৃতীয় দিন (শনিবার, ৩১ ডিসেম্বর) রেকর্ড সংখ্যক টিকিট বিক্রি হয়েছে। এ দিন আয় হয়েছে ১২ লাখ ৩১ হাজার ৭১০ টাকা।

 

রোববার (১ জানুয়ারি) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এ তথ্য জানিয়েছে।

 

ডিএমটিসিএল জানায়, শনিবার সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) বিক্রি হয়েছে ৯ হাজার ২৮৯টি। প্রতিটিতে ৬০ টাকা ধরে আয় হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকা। একই দিনে এমআরটি পাস বিক্রি হয়েছে ১ হাজার ৩৪৮টি, এ খাতে আয় হয়েছে ৬ লাখ ৭৪ হাজার টাকার। মোট ১২ লাখ ৩১ হাজার ৭১০ টাকার টিকিট বিক্রি হয়েছে।

 

এর আগে, প্রথম দিন সিঙ্গেল টিকিট বিক্রি হয়েছিল ৩ হাজার ৯৯৬টি। এছাড়া মেট্রোরেলে যাতায়াতের জন্য ৩০৪টি এমআরটি পাস বিক্রি হয়। প্রতিটি পাসের দাম সর্বমোট ৫০০ টাকা। এর মধ্যে কার্ডের জামানত ২০০ টাকা। বাকি ৩০০ টাকা ব্যালেন্স, যা দিয়ে ভ্রমণ করা যাবে। সব মিলিয়ে প্রথম দিনে মোট ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়।

 

দ্বিতীয় দিন শুক্রবার ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়। প্রথম ও দ্বিতীয় দিনের রেকর্ড ছাড়িয়ে গেছে তৃতীয় দিনে। এ দিন ১২ লাখ ৩১ হাজার ৭১০ টাকার টিকিট বিক্রি হয়েছে। মানুষ ধীরে ধীরে অভ্যস্ত হচ্ছে। সামনের দিনগুলোতে টিকিট সরবরাহ যতো স্মুথ হবে, ততোই আয় বাড়বে মেট্রোরেলে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮ ডিসেম্বর (বুধবার) মেট্রোরেল উদ্বোধন করেন। এরপর ২৯ ডিসেম্বর জনগণের জন্য উন্মুক্ত হয় মেট্রোরেল।

 

একুশে সংবাদ/আর/এসএপি

জাতীয় বিভাগের আরো খবর