সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শনিবার জাতীয় বৃক্ষরোপণ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৩২ পিএম, ৪ জুন, ২০২১

আগামীকাল (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবস। এই উপলক্ষে জাতীয় বৃক্ষরোপণ অভিযান- ২০২১ এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বেলা ১১টায় তিনি গণভবনে সোনালু, জাম, আমড়া ও ডুমুর বৃক্ষের ৪টি চারা রোপণ করবেন বলে জানানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে থেকে জানা গেছে, ওই সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার এবং সচিব জিয়াউল হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ প্রতিপাদ্যে এবারের জাতীয় বৃক্ষরোপণ অভিযান উদযাপন করা হবে। এ স্লোগানে মুজিববর্ষে বৃক্ষরোপণের অঙ্গীকার বাংলাদেশকে সবুজে শ্যামলে ভরিয়ে দিতে সর্বস্তরের জনসাধারণকে উজ্জীবিত করবে।

জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউএনইপি) ঘোষণা অনুযায়ী ইকো সিস্টেম রেস্টোরেশন (প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার)’ প্রতিপাদ্যে এবং জয়েন জেনারেশন রেস্টোরেশন (প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি) স্লোগানে সমগ্র পৃথিবী এ বছর বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করবে।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে দেশের বিপুল জনগোষ্ঠী বিশেষ করে বর্তমান প্রজন্ম পরিবেশ ব্যবস্থা ও জীব বৈচিত্র্য সংরক্ষণে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেছে সরকার।


একুশে সংবাদ/রাফি

জাতীয় বিভাগের আরো খবর