সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দেশে আসছে করোনা নিস্ক্রিয় ক্ষমতা সম্পন্ন বিমান!

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২০ জানুয়ারি, ২০২১

আজ বুধবার (২০ জানুয়ারি) সকালে জাতীয় সংসদ অধিবেশনে বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জানান, দেশে আগামী ফেব্রুয়ারি মাসে অত্যাধুনিক  দুটি নতুন বিমান আসছে। এ বিমান দুইটি করোনা ভাইরাস নিস্ক্রিয় করার ক্ষমতা সম্পন্ন বিমান।

নিজের বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, করোনা পরিস্থিতিতে বিমান ও পর্যটন খাত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হলেও প্রধানন্ত্রী শেখ হাসিনার দেওয়া বিভিন্ন নির্দেশনা এবং কর্মসূচির কারণে আমরা অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। সারা বিশের মতো করোনার সময় আমাদের দেশেও বিমান বন্ধ ছিল। এরপরও আমরা বিমানকে সচল রাখতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। আমরা চেষ্টা করেছি ক্ষতিটা কিছুটা পুশিয়ে নেওয়ার। 

তিনি আরও বলেন, অনেক দেশে এখনো বিমান বন্ধ আছে। কিন্তু আমরা স্বাস্থ্যবিধি মেনে বিমান চালিয়ে যাচ্ছি। আগামী ফেব্রুয়ারি মাসে আরও দুইটি নতুন অত্যাধুনিক বিমান আসছে। এ বিমান দুইটি করোনা ভাইরাস নিস্ক্রিয় করার ক্ষমতা সম্পন্ন বিমান।

প্রসঙ্গত, বাংলাদেশ ও কানাডার সরকারের মধ্যে জি-টু-জি ভিত্তিতে তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ কেনা হয়েছে। এর মধ্যে গত ২৭ ডিসেম্বর ধ্রুবতারা নামের নতুন এই উড়োজাহাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একুশে সংবাদ/ অমৃ

জাতীয় বিভাগের আরো খবর