সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে আবেদন হাইকোর্টে 

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৬ জানুয়ারি, ২০২২
ছবি: সংগৃহীত

বুধবার বিচারপতি মো. খসরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে আবেদনের শুনানি চলছে। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটার তালিকা থেকে বাদ পড়া শিল্পীদের আবেদনেরও শুনানি চলছে।

আদালতে শুনানি করছেন অ্যাডভোকেট আহসানুল করিম, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও অ্যাডভোকেট শাহ মঞ্জরুল হক। ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। বিষয়টি তারা নিশ্চিত করেছেন।

এর আগে, গত সপ্তাহে কোনো নোটিশ ছাড়াই চলচ্চিত্র শিল্পী সমিতির ১৬ সদস্যকে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া কেন অবৈধ নয় তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

পরে আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে সম্পূরক আবেদন করা হয়। খোরশেদ আলম খসরুসহ ১৬ জন শিল্পী নির্বাচনের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে হাইকোর্টে রিট করেন। ওইদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মামুনুর রশিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।


এছাড়াও জানিয়ে রাখতে চাই, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর-জায়েদ খানের নেতৃত্বে একটি প্যানেল ও ইলিয়াস কাঞ্চন-নিপুনের নেতৃত্বে আরেকটি প্যানেল।

একুশে সংবাদ/রাফি

আইন আদালত বিভাগের আরো খবর