সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ধর্ষিতার সন্তানের সাথে ডিএনএ না মেলায় ধর্ষকের জামিন

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৫ জানুয়ারি, ২০২১

প্রমাণের অভাবে ১৭ মাস ধরে জেলে থেকেছেন ভারতের মুম্বাইয়ের এক বাসিন্দা।  প্রতিবেশী প্রতিবন্ধী নাবালিকাকে ধর্ষণের অভিযোগে জেলে ছিলেন তিনি। সেই কারণে ওই নাবালিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। সেই অভিযোগের ভিত্তিতে চার্জশিট দিয়েছিল পুলিশ। আদালতে পাল্টা জামিনের আবেদন করেছিলেন অভিযুক্ত। কিন্তু তদন্ত চলছিল বলে আবেদনে সাড়া দেয়নি আদালত। 

শেষ পর্যন্ত ডিএনএ পরীক্ষা করে দেখা গেল, ওই নাবালিকার সন্তানের পিতা নন এই অভিযুক্ত। সেই কারণে ১৭ মাস জেলে থাকার পর তাকে জামিনে মুক্তি দিল আদালত।

আদালত জানিয়েছে, দু’পক্ষের মন্তব্য শুনানির পর আদালত অভিযুক্তকে জামিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করতে আরও বেশ কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে আদালত। তবে আপাতত ডিএনএ পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে জামিন দেওয়া হল।

২০১৯ সালের ২৩ জুলাই এক মুক ও বধির নাবালিকার হঠাৎ করেই পেটে ব্যথা শুরু হয়। সে তখন বিশেষ স্কুলে ছিল। বাড়িতে নিয়ে এলে তার পরিবার তাকে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসক পরীক্ষা করে জানান, ওই নাবালিকা অন্তঃসত্ত্বা। তারপরই পুরো ঘটনা জানাতে নাবালিকাকে জিজ্ঞাসাবাদ করে।

সে জানায় প্রতিবেশী এক হোটেলের কর্মী দু’বার তাকে ধর্ষণ করেছে। সেই মর্মে অভিযোগ দায়ের করা হয় পুলিশে। পুলিশ সেই নিয়ে তদন্ত করে অভিযোগ দায়ের করে, চার্জশিট জমা দেয়। তারপর অভিযুক্তকে আটক করে পুলিশ। তার পরেই ডিএনএ টেস্ট করা হয়। সেখানে দেখা যায়, ওই নাবালিকার ভ্রূণের ডিএনএ ওই প্রতিবেশীর ডিএনএ-এর সঙ্গে মিলছে না। তার পরেই জামিন দিল আদালত।

একুশে সংবাদ/অমৃ

আইন আদালত বিভাগের আরো খবর