সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অ্যান্টোনি ব্লিঙ্কেনকে ‘মুর্খ’ বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০১:০১ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি ব্লিঙ্কেনকে পরোক্ষভাবে ‘মুর্খ ও অজ্ঞ’ বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

গতকাল রাতে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে ব্লিঙ্কেনের এক বক্তব্যের প্রতিক্রিয়ায়  এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন,ব্লিঙ্কেনের বক্তব্যকে তার অজ্ঞতা থেকে উৎসারিত বলে মন্তব্য করেন পাকিস্তান প্রধানমন্ত্রী। ইমরান খান বলেন, “এমন অজ্ঞ ও মূর্খ বক্তব্য আমি আমার জীবনে শুনিনি।”

ব্লিঙ্কেন মঙ্গলবার মার্কিন প্রতিনিধি পরিষদের পররাষ্ট্র বিষয়ক কমিটিকে বলেন, আফগানিস্তানে পাকিস্তানের এমন অনেক স্বার্থ রয়েছে যা মার্কিন স্বার্থের সঙ্গে সাংঘর্ষিক।এ বিষয়টি এই দুই পুরনো মিত্রের মধ্যে আস্থাহীনতার পরিবেশকে চাঙ্গা করেছে।

এর প্রতিক্রিয়ায় জানাতে গিয়ে ব্লিঙ্কেনের বক্তব্যকে তার অজ্ঞতা থেকে উৎসারিত বলে মন্তব্য করেন পাকিস্তান প্রধানমন্ত্রী। ইমরান খান বলেন, “এমন অজ্ঞ ও মূর্খ বক্তব্য আমি আমার জীবনে শুনিনি।”

তিনি বলেন, আমেরিকার মিত্র হওয়া সত্ত্বেও অসংখ্যবার ড্রোন হামলার শিকার হয়েছে পাকিস্তান। সেই সঙ্গে আফগানিস্তান ইস্যুতে আমেরিকাকে সঙ্গ দিতে গিয়েও আমরা বিপর্যয়ের মুখে পড়েছি।

পাকিস্তানে সন্ত্রাসীদের আশ্রয় প্রদান ও দেশটিকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করার অভিযোগ প্রত্যাখ্যান করে ইমরান খান বলেন, পাকিস্তান-আফগানিস্তান সীমান্তজুড়ে গত ২০ বছর যাবত আমেরিকার কঠোরতম ড্রোন নজরদারি বজায় ছিল; কাজেই তারাই ভালো করে জানে, পাকিস্তানে সন্ত্রাসীদের অভয়ারণ্য আছে নাকি নেই।

এ সময় আমেরিকার সঙ্গে পাকিস্তানের গত দুই দশকের সম্পর্ককে ‘ভয়াবহ ও বিপর্যয়কর’বলে আখ্যা ইমরান খান।

একুশে সংবাদ/ব.প্র/মু

আন্তর্জাতিক বিভাগের আরো খবর