সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দেখে থাকলে বুঝবেন আমি কী ধরনের কাজ করি: স্পর্শিয়া

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৩ পিএম, ২ জুন, ২০২৩

ফেসবুকে খুব একটা সচল নন, ইনস্টাগ্রামে ছবি আপলোড করেন মাঝেমধ্যে। অভিনয়েও খুব একটা নেই। বন্ধুদের আড্ডায় খুব একটা দেখা যায় না তাকে। বলছি, অর্চিতা স্পর্শিয়ার কথা। বর্তমানে কি করছেন এবং কীভাবে দিন কাটাচ্ছেন এই অভিনেত্রী। আড্ডার ছলে এসবই জানান স্পর্শিয়া।

 

আড্ডার শুরুটাই তিনি নিজের একটি সুখবর জানিয়ে সূচনা করলেন। জানালেন, এবার সরকারি অনুদানের সিনেমা ‘দাওয়াল’-এর ক্রিয়েটিভ টিমে কাজ করেছেন। সেটি নিয়েই কি সব ছক করছিলেন।

 

এদিকে জুনে আসছে তার অভিনীত নতুন সিনেমা ‘ফিরে দেখা’। এটিও সরকারি অনুদানের। মুক্তিযুদ্ধের গল্প। সেই সময়ের ঘটনাপ্রবাহ এখনো অনেককে প্রভাবিত করেছে। সিনেমাটিতে অতীত ও বর্তমানের গল্পকে তুলে আনা হয়েছে। এই সিনেমায় নীরবের সঙ্গে প্রথমবার জুটি হয়েছেন তিনি। এটি পরিচালনা করেছেন বরেণ্য অভিনেত্রী রোজিনা।

 

সম্প্রতি ‘কাঁঠবিড়ালী’, ‘আবার বসন্ত’ সিনেমায় অভিনয় দিয়ে দর্শকের মনোযোগ কেড়েছেন তিনি। বর্তমানে ওটিটিতে ব্যস্ততা তার। তাহলে কি সিনেমায় ব্যস্ততা নেই, ওটিটিতেই কেবল...। প্রশ্ন শেষ হয় না। তার আগেই উত্তর দিতে শুরু করেন অর্চিতা। বলতে শুরু করেন, ‘আমি তো অভিনেত্রী। সবার আগে গল্পটাই তো দেখব। আমার কাজগুলো যদি আগে দেখে থাকেন তাহলে বুঝবেন কী ধরনের কাজ করি আমি। সে ধরনের কাজ ওটিটি বা সিনেমা হল যে মাধ্যমেরই হোক। আপত্তি থাকার তো কথা নয়। নেইও।’

 

মিডিয়ায় স্পর্শিয়ার যাত্রা শুরু ২০১১ সালে। শুরু মডেলিং ও অভিনয়– এই দুই কাজ দিয়েই দর্শক-হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। ‘রোদ’, ‘ওয়ারিশনামা’, ‘অরুণোদয়ের দেশে তরুণ দল’, ‘ইমপসিবল ৫’, ‘উজান গাঙ্গের নাইয়া’, ‘আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে’, ‘ইচ্ছেঘুড়ি’, ‘১৮+’, ‘প্রেম আসে প্রেম যায়’, ‘ঘুণপোকার ভালোবাসা’, ‘ল্যান্ডফোনের দিনগুলো’, ‘জরি’ কিংবা ‘মিনুর গল্প’ এসব নাটক-টেলিছবিতে কাজ করে নিজেকে জাত অভিনেত্রী হিসেবে চেনানোর পর সিনেমাতেও তিনি প্রশংসিত।

 

একুশে সংবাদ/এপি

বিনোদন বিভাগের আরো খবর