সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দীর্ঘ বিরতি শেষে পর্দায় ফিরছেন অপি করিম

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৩

দেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। সর্বশেষ মোস্তফা সরয়ার ফারুকীর নির্মিত ‘ব্যাচেলর’ সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। এরপর পেরিয়ে গেছে ১৫ বছর। এর মধ্যে আর কোনো ছবিতে অভিনয় করতে দেখা যায়নি এই অভিনেত্রীকে। দীর্ঘদিন পর ‘মায়ার জঞ্জাল’ দিয়ে বড় পর্দায় ফিরছেন অপি।

 

শনিবার (১৪ জানুয়ারি) প্রকাশ পেয়েছে ছবিটির ফার্স্ট লুক। বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি। এতে অভিনেত্রীর বিপরীতে অভিনয় করেছেন কলকাতার ঋত্বিক চক্রবর্তী।

ইতোমধ্যে বেশ কিছু আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়ে পুরস্কার ও প্রশংসা কুঁড়িয়েছে ছবিটি। এ ছাড়া ভারত ও বাংলাদেশে একসঙ্গে একই দিনে সিনেমাটি মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন সিনেমাটির প্রযোজক ও বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ।

নির্মাতা বলেন, ভারত ও বাংলাদেশে একই দিনে ‘মায়ার জঞ্জাল’ ছবিটি মুক্তির চেষ্টা চলছে। দুই দেশের দর্শক একসঙ্গেই দেখতে পাবেন বলে আশা করছি।

 

জানা গেছে, ছবিতে কলকাতার একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন অপি। তার চরিত্রের নাম সোমা। সে বিবাহিত এবং অভিনেত্রীর স্বামী চাঁদু চরিত্রে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী। তবে স্বামী বেকার। স্বামী ও একমাত্র সন্তানকে নিয়ে সোমার সংসার। আর সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতেই বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের বাসায় চাকরি করেন সোমা।

 

প্রসঙ্গত, কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে নির্মিত হয়েছে মায়ার জঞ্জাল। এটির চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। অপি করিম ও ঋত্বিক চক্রবর্তী ছাড়াও এতে আরও অভিনয় করেছেন, চান্দ্রেয়ী ঘোষ, পরান বন্দোপধ্যায়, সোহেল মন্ডল, ব্র্যাত্য বসু, শাওলি চট্টোপায়ের মত দুই দেশের তারকা অভিনীত শিল্পীরা।

 

একুশে সংবাদ.কম/আ.ট/সা’দ

বিনোদন বিভাগের আরো খবর