সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফের মেলেনি অনুমতি, বাতিল নোরার ঢাকা সফর

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৭ অক্টোবর, ২০২২

চলতি বছর ডিসেম্বরে একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নিতে ঢাকায় আগমনের কথা ছিল বলিউডের জনপ্রিয় ‘সাকি সাকি’ ও ‘দিলবার’ খ্যাত নৃত্য তারকা নোরা ফাতেহির। কিন্তু সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুমতি না দেওয়ায় সফরটি বাতিল করা হয়। ১৮ নভেম্বর ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে যোগ দিয়ে ৪০ মিনিটের জন্য মঞ্চ মাতানোর কথা ছিল, সেই আয়োজনে নোরার পারফর্ম করার অনুমতি দেয়নি সংস্কৃতি মন্ত্রণালয়।

 

সোমবার (১৭ অক্টোবর) সংস্কৃতি মন্ত্রণালয়ের এক চিঠিতে বলা হয়েছে, বৈদেশিক মুদ্রার কৃচ্ছতা সাধনে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মেনে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে ঢাকায় অনুষ্ঠান করার অনুমতি দেওয়া যাচ্ছে না।

 

নাচ দিয়ে ভক্ত-অনুরাগীদের হৃদয়ে কাঁপন ধরাতে বেশ পটু মডেল-অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গান ‘দিলবার’-এ তাঁর বেলি ড্যান্স অনেক দিন মনে রাখবে মানুষ। নজরকাড়া নাচে দক্ষ এ অভিনেত্রীকে সবাই চেনে ‘দিলবার গার্ল’ হিসেবে। অবশ্য পরে আরও গানে তুফান ছুটিয়েছেন।


‘রোয়ার: টাইগার্স অব দ্য সুন্দরবনস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়েছিল নোরার। ‘বাহুবলী: দ্য বিগিনিং’ ও ‘কিক-২’ সিনেমায় আইটেম গানে দেখা গিয়েছিল তাকে। হিন্দির পাশাপাশি তেলেগু, মালায়লাম এবং অন্যান্য অনেক ভাষাভাষী সিনেমায় আইটেম গানে হাজির হয়েছেন। একইসাথে তিনি ছোট পর্দায়ও জনপ্রিয় হয়ে উঠেছেন।

 

‘বিগ বস-৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজর কাড়ে দর্শকদের।

 

কানাডিয়ান মডেল ও অভিনেত্রী মরোক্কীয় বংশোদ্ভূত হলেও নোরা ফাতেহির জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলা থেকেই তিনি ভারতের হিন্দি সিনেমার ভক্ত। বিশেষ করে গানগুলো তাকে আন্দোলিত করত। তখন থেকেই স্বপ্ন দেখতেন বলিউডে কাজ করার।

 

একুশে সংবাদ/এসএপি/

বিনোদন বিভাগের আরো খবর