সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

প্রায় ৩০০ প্রবাসীকে অজ্ঞান করে সর্বস্ব লুটেছে তারা

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২১ পিএম, ২ অক্টোবর, ২০২২

হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসীদের কৌশলে অজ্ঞান করে সর্বস্ব লুটে নেয়া চক্রের মূল হোতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

 

রবিবার (২ অক্টোবর)  রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

 

এর আগে শনিবার রাতে রাজধানীর বিমানবন্দর থানা এবং কদমতলী থানা থেকে চক্রের মূলহোতা আমির হোসেন (৫২) ও তার ৩ সহযোগী মো. লিটন মিয়া ওরফে মিল্টন (৪৮), আবু বক্কর সিদ্দিক ওরফে পারভেজ (৩৫) ও জাকির হোসেন (৪০)কে গ্রেফতার করা হয়।

 

এসময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, অজ্ঞান করার কাজে ব্যবহৃত ট্যাবলেট, ছদ্মবেশ ধারণে ব্যবহৃত লাগেজ এবং চোরাই স্বর্ণ উদ্ধার করা হয়।

 

খন্দকার আল মঈন বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমির হোসেন স্বীকার করেছেন সে বিমানবন্দর কেন্দ্রিক একটি অজ্ঞান পার্টির মূলহোতা। বিমানবন্দর এলাকায় একটি ফাস্টফুডের দোকানে চাকরির আড়ালে ১৫ বছর ধরে সে অজ্ঞান পার্টি চালাচ্ছে। এই সময়ে প্রায় ৩০০ জনকে অজ্ঞান করে মালামাল ও সম্পদ লুটে নিয়েছে তারা।’

 

লুট করা জিনিসপত্র বিক্রির জন্যও এই চক্রের রয়েছে নিজস্ব সিন্ডিকেট। তাদের মধ্যে একাধিক সদস্য বর্তমানে কারাগারে। গ্রেফতার আমির হোসেনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টির বেশি মামলা রয়েছে। সে একাধিকবার কারাভোগও করেছে। বর্তমানে সে জামিনে ছিল।

 

একুশে সংবাদ/এসএপি

অপরাধ বিভাগের আরো খবর