সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুরে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪

ফরিদপুরে তীব্র গরমে প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হচ্ছে না। কিন্তু জীবিকার তাগিদে রিকশা চালক, দোকানদার, ভ্যান চালক, ইজিবাইকচালকদের বের হতেই হয়। এসময় পথচারী ও তাদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছে ফরিদপুর জেলা প্রশাসন। এই কার্যক্রমের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার (পিএএ)।

শনিবার  (২৭ এপ্রিল) দুপুরে জনতা ব্যাংকের মোড়, বাসস্ট্যান্ড এলাকায় ফরিদপুর শহরের সাধারণ মানুষ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে স্বস্তি আনয়নে কমপক্ষে ২০০ লোকের মাঝে বিনামূল্যে ২ লিটার সুপেয় পানি ও ২টি করে খাবার স্যালাইনের ব্যবস্থা করেছে ফরিদপুর জেলা প্রশাসন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ইয়াসীন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রামানন্দ পাল প্রমুখ।

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকতার বলেন,  আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিনামূল্যে আমাদের এই সুপেয় খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ চলবে। আমরা রোজ কমপক্ষে ২০০ মানুষকে বিনামূল্যে ২ লিটার সুপেয় পানি ও ২টি করে খাবার স্যালাইন সর্বরাহ করব।  যদি চাহিদা বৃদ্ধি পায় তাহলে আমরা আরো এর পরিমাণ বৃদ্ধি করব। এর পাশাপশি মানুষকে সচেতন করতে বিভিন্নভাবে লিফলেট এবং বিভিন্ন ফেসবুকে প্রচার প্রচারণার মাধ্যমে সবাই এই তাপদাহে সর্তকতা অবলম্বন করে। 

 

একুশে সংবাদ/স.চ.জে/সা.আ

সারাবাংলা বিভাগের আরো খবর